দোলে ছাত্র-পুলিশ বিবাদ, অবরোধ

মিনিট পনেরোর মধ্যে পুলিশ তাদের বুঝিয়ে অবরোধ তুলে দেয় বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০২ মার্চ ২০১৮ ০১:০৮
Share:

প্রতীকী ছবি।

দোলের দুপুরে ছাত্রাবাসে হইচই থামাতে গিয়ে বিপাকে পড়ল পুলিশ। তাদের সঙ্গে কথা কাটাকাটি ক্রমে ধাক্কাধাক্কিতে গড়ায়। বাধ্য হয়ে পিছু হটে পুলিশ। ক্ষুব্ধ ছাত্রেরা পরে বহরমপুরের গীর্জা মোড়ের কাছে জাতীয় সড়ক অবরোধ করে। তবে, মিনিট পনেরোর মধ্যে পুলিশ তাদের বুঝিয়ে অবরোধ তুলে দেয় বলে জানা গিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার, দুপুরে বহরমপুরে কুমারপাড়ায় কে এন কলেজের ছাত্রাবাসের ওই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদ জেলা পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘ ছাত্রদের একাংশ মদ্যপ অবস্থায় হল্লা করছিল। তাদের শান্ত করতেই পুলিশ ছাত্রাবাসে গিয়েছিল। সেখানে কাউকে মারধর করা হয়নি। উল্টে ছাত্রেরাই পুলিশকে হেনস্থা করেছে।’’ কে এন কলেজের অধ্যক্ষ সুজাতা বন্ধ্যোপাধ্যায় জানান, ঘটনার কথা তিনি শুনেছেন। তিনি বলেন, ‘‘দোল খেলা নিয়ে গন্ডগোল বলে শুনেছি। এ ব্যাপারে ছাত্রাবাসের আবাসিক এবং পুলিশের সঙ্গে কথা বলেই বিস্তারিত জানাতে পারব।’’

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রাবাসের পাশেই একটি ধর্মস্থানে এ দিন সকাল থেকেই ছিল পুলিশি-প্রহরা। হস্টেলে তুমুল হইহল্লা শুনে বড় কোনও গন্ডগোল হচ্ছে ভেবে পুলিশ সেখানে যেতেই ছাত্রদের সঙ্গে শুরু হয় বাগবিতন্ডা। ছাত্রদের অভিযোগ এই সময়ে পুলিশ অন্তত ছ’জন ছাত্রকে মারধর করে। সে অভিযোগ অবশ্য পুলিশ মানতে চায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন