Ola Cab

App Cab Fare: রাজ্যে বুধবার রাত থেকে ১৫% ভাড়া বাড়াচ্ছে উবর, ভাড়া বৃদ্ধির আর্জি জানাল ওলাও

বুধবার রাত ১২টার পর থেকেই তাদের ভাড়া ১৫ শতাংশ বেড়ে যাবে। অর্থাৎ প্রতি কিলোমিটারে এ বার থেকে ১০ টাকার জায়গায় দিতে হবে ১৪ টাকা ৭০ পয়সা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৩:০৩
Share:

সমস্যায় পড়বেন যাত্রীরা ফাইল চিত্র।

লকডাউনে বেশ কয়েক দিন বন্ধ থাকার পরে ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে গণপরিবহণে অনুমতি দিয়েছে রাজ্য সরকার। এর মধ্যেই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যাপ ক্যাব সংস্থা উবর। ১৫ শতাংশ ভাড়া বাড়াচ্ছে তারা। অন্য দিকে ভাড়া বাড়ানোর আবেদন জানিয়েছে আর এক অ্যাপ ক্যাব সংস্থা ওলাও।

Advertisement

উবর জানিয়েছে, বুধবার রাত ১২টার পর থেকেই তাদের ভাড়া ১৫ শতাংশ বেড়ে যাবে। অর্থাৎ প্রতি কিলোমিটারে এ বার থেকে ১০ টাকার জায়গায় দিতে হবে ১৪ টাকা ৭০ পয়সা। যদিও টাইম চার্জ কমিয়ে ১ টাকা করা হয়েছে বলেই জানিয়েছে তারা।

উবরের মতো তাদের ভাড়াও বাড়ানো হোক, এই আবেদন জানিয়ে হায়দরাবাদের হেড অফিসে মেল পাঠিয়েছে ওলা। তাদের দাবি, লকডাউনের সময় পরিষেবা অনেক দিন বন্ধ ছিল। তাই ভাড়া না বাড়ালে সমস্যায় পড়বেন মালিকরা।

Advertisement

উবর, ওলার এই পদক্ষেপে সমস্যায় পড়বেন যাত্রীরা। গণপরিবহণ চালু হলেও ৫০ শতাংশ যাত্রীর অনুমতি দেওয়ায় অনেক বাস মালিক সংগঠন জানিয়েছে, তারা বাস চালাবে না। লোকাল ট্রেন, মেট্রো পরিষেবাও বন্ধ। এই অবস্থায় অফিস বা অন্য গন্তব্যে যাওয়ার জন্য অনেককেই বাধ্য হয়ে অ্যাপ ক্যাব ব্যবহার করতে হচ্ছিল। কিন্তু সেখানেও ভাড়া বাড়ায় আরও সমস্যায় পড়বেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন