Santanu Thakur

Shantanu Thakur: বিজেপি ছাড়ছেন কি মন্ত্রী শান্তনু, ‘বিদ্রোহী’ পাঁচ বিধায়কের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের কথা

সোমবারই বিজেপি-র সমস্ত গ্রুপ ছেড়ে বেরিয়ে এসেছেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। সেই বৈঠকেই কি ‘চূড়ান্ত সিদ্ধান্ত’?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১১:২৩
Share:

ফাইল ছবি

সোমবারই বিজেপি-র সমস্ত গ্রুপ ছেড়ে বেরিয়ে এসেছেন বনগাঁর বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। মঙ্গলবার বিকেল পাঁচাটায় দলের আরও পাঁচ বিদ্রোহী বিজেপি বিধায়ককে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করার কথা তাঁর। সেই বৈঠকেই কি তাঁরা ‘চূড়ান্ত সিদ্ধান্ত’ নেবেন?

সে রকম ইঙ্গিত মিলেছে বিজেপি সূত্রে। সোমবার বিজেপি-র গ্রুপ ছাড়ার পর শান্তনু ঠাকুর বলেন, “বঙ্গ বিজেপি-র বর্তমান নেতৃত্বের শান্তনু ঠাকুর বা মতুয়া সমাজের ভোট নিষ্প্রয়োজন। তাই আমারও ওই সব গ্রুপে থাকার দরকার নেই। সময়মতো সব জবাব দেব।” কয়েক দিন আগে বিজেপি-র পাঁচ বিধায়ক সুব্রত ঠাকুর, অশোক কীর্তনীয়া, অসীম সরকার, অম্বিকা রায় এবং মুকুটমণি অধিকারীও দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছিলেন। মঙ্গলবার তাঁদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসে ‘চূড়ান্ত সিদ্ধান্ত’ নেবেন বলে জানা গিয়েছে।

Advertisement

শান্তনুর ক্ষোভের কারণ, বিজেপি-র নতুন রাজ্য পদাধিকারীমণ্ডলী এবং জেলা সভাপতিদের মধ্যে মতুয়া প্রতিনিধি না থাকা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, শান্তনু দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করে নির্দিষ্ট সময়সীমার মধ্যে রাজ্য পদাধিকারীমণ্ডলীতে মতুয়া প্রতিনিধি আনার দাবি জানান। সেই সময়সীমা পেরিয়ে গেলেও তাঁর দাবি মানা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন