Mamata Banerjee

Mamata Banerjee: মমতার বাড়িতে লুকিয়ে ঢুকে পড়া সন্দেহভাজন ধৃত, বাড়ছে নিরাপত্তা, তদন্তে লালবাজার

পুলিশ জানিয়েছে, এক ব্যক্তি সন্দেহজনক উদ্দেশ্যে কোনও ভাবে মুখ্যমন্ত্রীর বাসভবনে ঢুকে পড়েন। ওই এলাকার নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৮:৪২
Share:

ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ভিতরে গোপনে ঢুকে পড়েন এক আগন্তুক। কখন তিনি বাড়িতে ঢুকে পড়লেন তা জানা না গেলেও বিষয়টা জানাজানি হয় রবিবার সকালে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা সকালে দেখতে পেয়ে ওই ব্যক্তিকে কালীঘাট থানার পুলিশের হাতে তুলে দেন। ওই ব্যক্তির পরিচয় বা কী উদ্দেশ্যে তিনি মুখ্যমন্ত্রী বাড়িতে ঢুকেছিলেন তা জানা যায়নি। কী ভাবেই বা তিনি বাড়ির ভিতরে প্রবেশ করেছিলেন, তাও অজানা।

Advertisement

লালবাজারের পক্ষে জানানো হয়েছে, ‘এক ব্যক্তি সন্দেহজনক উদ্দেশ্যে কোনও ভাবে মুখ্যমন্ত্রীর বাসভবনে ঢুকে পড়েন। পরে নিরাপত্তার রক্ষীদের নজরে এলে ওই ব্যক্তিকে কালীঘাট থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর বাড়ি এবং ওই এলাকার নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করা হয়েছে।’

রাজ্যের প্রশাসনিক প্রধান মুখ্যমন্ত্রীর জন্য জেড ক্যাটাগরির সুরক্ষা রয়েছে। বাড়ির চারিদিকেই থাকেন নিরাপত্তা রক্ষীরা। ওই এলাকায় অনেক সিসিটিভি ক্যামেরা রয়েছে বলেও জানা যায়। কঠোর সুরক্ষাবলয় ভেদ করে একজন ব্যক্তি কী করে ৩৪বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটে মুখ্যমন্ত্রীর বাড়ির অন্দরে ঢুকে পড়লেন তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কী ভাবে ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকেছিলেন তা জানার পাশাপাশি কী উদ্দেশ্য ছিল তাও অনুসন্ধান করা হচ্ছে। নিজের থেকেই এসেছিলেন নাকি কারও নির্দেশে, তাও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ওই ব্যক্তির মানসিক ভারসাম্য ঠিক রয়েছে কি না, সেটাও দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন