TET

উচ্চ প্রাথমিকে ১,৫৮৫ জনের ইন্টারভিউ নেবে এসএসসি, ২১ অক্টোবর থেকে শুরু হবে প্রক্রিয়া

প্রথম দফার ইন্টারভিউ ২১ অক্টোবর, দ্বিতীয় দফার ২২ অক্টোবর, তৃতীয় দফার ২৮ অক্টোবর, চতুর্থ দফার ২৯ অক্টোবর, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, অষ্টম দফার ইন্টারভিউ যথাক্রমে ১ থেকে ৪ নভেম্বর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৭:৫০
Share:

টেট-উত্তীর্ণরা ডাক পাবেন ইন্টারভিউতে। ফাইল ছবি।

উচ্চ প্রাথমিকে ১,৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে। ২০১৪-য় উচ্চ প্রাথমিকে টেট পরীক্ষায় তাঁরা পাশ করেছিলেন। কিন্তু নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারেননি। নিয়োগ দুর্নীতির আবহে কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে তাঁদেরই এ বার ইন্টারভিউ নিতে চলেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। জানালেন কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

Advertisement

শুক্রবারই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে এসএসসি। ৩০ সেপ্টেম্বরের হাই কোর্টের রায়ের প্রেক্ষিতে আগেই এসএসসি জানিয়েছিল, ১,৫৮৫ জন ইন্টারভিউ দিতে চেয়ে যে আবেদন করেছিলেন, তা মঞ্জুর হয়েছে।

সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হবে ১৪ অক্টোবর। এই ১,৫৮৫ জনের ইন্টারভিউ হবে ৮ দফায়। প্রথম দফার ইন্টারভিউ হবে আগামী ২১ অক্টোবর, দ্বিতীয় দফার ২২ অক্টোবর, তৃতীয় দফার ২৮ অক্টোবর, চতুর্থ দফার ২৯ অক্টোবর, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম দফার ইন্টারভিউ হবে ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত।

Advertisement

ইন্টারভিউ দিয়ে যাঁরা পাশ করবেন, তাঁরা চাকরি পাবেন বলে জানিয়েছেন এসএসসি চেয়ারম্যান।

২০১৪-এর বেশ কিছু প্রার্থী এসএসসিতে অভিযোগ জানিয়েছিলেন যে, তাঁরা উচ্চ প্রাথমিকে টেট-এ পাস করেছিলেন, কিন্তু ইন্টারভিউয়ে ডাক পাননি। এর পর তা নিয়ে হাই কোর্টে মামলা হয়। এসএসসি আদালতে হলফনামায় বলে, ১৫৮৫টি আসনে নিয়োগ করার অনুমতি দিক হাই কোর্ট। গত ৩০ সেপ্টেম্বর সেই আবেদন মঞ্জুর করে আদালত। তার পরই এসএসসি জানায় পুজোর পর অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হবে। সেই অনুযায়ী ১৪ অক্টোবর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন