Purulia

পুরুলিয়ার গ্রামে রক পাইথন, চড়ে বসল সাইকেলে

পুরুলিয়ার একটি গ্রামের এই ঘটনার ভিডিয়ো তুলেছিলেন সেখানে উপস্থিত মানুষরা। তা এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।   

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১৪:০৪
Share:

সাইকেলের উপর রক পাইথন। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

গ্রামের কালীমন্দিরের কাছে ঘুরে বেড়ানো অজগর সাপকে দেখতে ভিড়টা জমেছিল ভালই। এক যুবক তা দেখতে সাইকেল নিয়ে এসেছিলেন। আচমকা সেই সাইকেলে উঠে বসে সাপটি। পুরুলিয়ার একটি গ্রামের এই ঘটনার ভিডিয়ো তুলেছিলেন সেখানে উপস্থিত মানুষরা। তা এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

পুরুলিয়ার বরাবাজার ব্লকের সিন্দরী গ্রাম পঞ্চায়েতের অধীনে রয়েছে ফতেপুর গ্রাম। সেই গ্রামের প্রান্তে রয়েছে একটি কালীমন্দির। সেখানেই রবিবার রাতে দেখা যায় একটি বিশালাকার সাপ। খাবারের খোঁজে মন্দির সংলগ্ন এলাকায় ঘুরছিল সে। এই খবর চাউর হতেই গ্রাম থেকে অনেকে এসে ভিড় জমান সেখানে। অজগর দেখতে এক যুবক সাইকেল নিয়ে এসেছিলেন। সেই সাইকেলে চড়ে বসেছিল সাপটি। ঘণ্টাখানেক ধরে সাইকেল থেকে নামার নামই নেই তার। ভিডিয়ো দেখে মনে হচ্ছে, অজগরটি উপভোগ করছে সেই ‘সাইকেল রাইড’।

প্রায় ঘণ্টাখানেক সাইকেলে থাকার পর বনবিভাগের কর্মীরা আসেন। তাঁরা এসে বস্তাবন্দি করে নিয়ে যান সাপটিকে। জানা গিয়েছে, সেটি একটি রক পাইথন। তার ওজন প্রায় ২০ কেজি। লম্বায় সে ৭-৮ ফুট। এই এলাকা থেকে আগেও ২টি রক পাইথন উদ্ধার করা হয়েছিল বলে জানিয়েছেন বনকর্মীরা। তবে সাপটির সাইকেলে চড়া বিস্মিত করেছে তাঁদেরও।

Advertisement

ওই এলাকায় প্রায়ই রক পাইথনের দেখা মেলে বলে জানিয়েছেন স্থানীয়রা। গ্রামের কালীমন্দিরের কাছেই রয়েছে একটি ক্ষয়প্রাপ্ত পাহাড়। গ্রামবাসীদের দাবি, ওই পাহাড়ে বেশ কয়েকটি রক পাইথনের সাপের বাস।

আরও পড়ুন: মদ্যপানে নিষেধ, না শোনায় স্বামীকে পিটিয়ে খুন করলেন স্ত্রী

আরও পড়ুন: পরশু থেকে লোকাল: শিয়ালদহ, হাওড়ায় ৬১৫টি ট্রেন চলবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন