West Bengal Panchayat Election 2023

সন্ত্রাস নিয়ে উদ্বেগ সৌগত, তাপসের

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকে শুরু হিংসায় এ পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন একাধিক তৃণমূল নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ০৬:০৮
Share:

(বাঁ দিকে) তৃণমূল সাংসদ সৌগত রায় এবং (ডান দিকে) তৃণমূল বিধায়ক তাপস রায়। —ফাইল চিত্র।

পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে সন্ত্রাসের অভিযোগে এ বার ‘সিলমোহর’ দিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায় এবং বিধায়ক তাপস রায়। দলীয় সভায় শুক্রবার দমদমের সাংসদ সৌগত নির্বাচনী সংঘর্ষকে ‘দুর্ভাগ্যের বিষয়’ বলে উল্লেখ করেছেন। আর তাপস এই হিংসা ও মৃত্যুর জন্য পুলিশের একাংশের দিকে আঙুল তুলেছেন।

Advertisement

একুশে জুলাইয়ের শহিদ স্মরণ কর্মসূচির প্রস্তুতি-সভায় এ দিন সদ্যসমাপ্ত পঞ্চায়েত নির্বাচন নিয়ে মুখ খুলেছেন দলের দুই নেতা। দলীয় সভায় সৌগত বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, সবাই প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। মনোনয়নে কাউকে বাধা দেওয়া হয়নি।’’ সেই সঙ্গেই হিংসার ঘটনা মেনে নিয়ে তিনি বলেন, ‘‘দুর্ভাগ্য, হিংসা হয়েছে। তাতে আমাদের এত কর্মীরও মৃত্যু হয়েছে। এটা আটকানো যায়নি।’’ বরানগরের ওই সভায় স্থানীয় বিধায়ক তথা দলের অন্যতম মুখপাত্র তাপসও কার্যত হিংসার ঘটনা মেনে নিয়েছেন। তিনি বলেন, ‘‘এই ঘটনার জন্য পুলিশও দায়ী। আমরা দু’রকম পুলিশ দেখেছি। এক দল অদক্ষ আর এক দল এই পরিস্থিতিতে মজা দেখেছে।’’ সেই সঙ্গেই খুনোখুনির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘‘এই যে মৃত্যু হয়েছে, তার মধ্যে আমাদেরও অনেকে রয়েছেন। এই দায় আমাদেরও।’’

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকে শুরু হিংসায় এ পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা শাসক দলের বিধায়ক হুমায়ূন কবীর, মুর্শিদাবাদ জেলার আর এক বিধায়ক হুমায়ুন কবীর, চিরঞ্জিৎ প্রমুখ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন