Howrah

স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে ক্যাম্প বিজেপিরও, তরজা হাওড়ায়

তৃণমূলের দাবি, দিদির ‘মাস্টার স্ট্রোকে’ কাহিল হয়ে পড়েছেন বিজেপিকর্মীরা। তাই তারা পথে নামতে বাধ্য হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ২১:১০
Share:

হাওড়া ময়দানের অক্ষয় শিক্ষায়তন স্কুলের সামনে বিজেপিকর্মীদের স্বাস্থ্য সাথী ক্যাম্প। —নিজস্ব চিত্র।

বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর ঘোষিত স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে এ বার পথে নামল বিজেপি-ও। তাই নিয়ে হাওড়া জেলা জুড়ে রাজনৈতিক তরজা তুঙ্গে।

Advertisement

শুক্রবার হাওড়া ময়দানে বিজেপিতৃণমূলকর্মীরা রীতিমতো দলীয় পতাকা নিয়ে ২৫ ফুট দূরত্বের মধ্যে তাঁবু খাটিয়ে স্বাস্থ্য সাথী প্রকল্পের ফর্ম বিলি করেন। তবে বিজেপি-র এই কর্মসূচি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তাদের দাবি, দিদির ‘মাস্টার স্ট্রোকে’ কাহিল হয়ে পড়েছেন বিজেপিকর্মীরা। তাই তারা পথে নামতে বাধ্য হয়েছে।

সকালে হাওড়া ময়দানের অক্ষয় শিক্ষায়তন স্কুলের সামনে বিজেপিকর্মীদের স্বাস্থ্য সাথী ক্যাম্প করতে দেখা যায়। বিজেপি সদর সভাপতি সুরজিৎ সাহা বলেন, ‘‘যে হেতু স্বাস্থ্য সাথী প্রকল্প সাধারণ মানুষের জন্য, তাই পর্যবেক্ষণ করছি যে এই পরিষেবা মানুষ কতটা পাচ্ছে।’’ এর পাশাপাশি তাঁরা সাধারণ মানুষকে সহযোগিতা করার জন্যও এই ক্যাম্প চালু করেছেন বলে দাবি। বিজেপি নেতৃত্বের আরও দাবি, দল থেকেই তাদের নির্দেশ দেওয়া হয়েছে এই বিষয়ে।

Advertisement

আরও পড়ুন: থাকলে থাকুন, নইলে লুটেরাদের দলে যান, নাম না করে শুভেন্দুকে বার্তা মমতার

আরও পড়ুন: নেত্রী মমতা বললেন, ‘অনেকে আমার মৃত্যু চায়’, শুনেই বৈঠকে কান্না বক্সির

অন্য দিকে, ১৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি দীপক বসু বলেন, ‘‘বিজেপি স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে কুৎসা করছে। রাজ্য সরকারের অনেকগুলো উন্নয়নমূলক প্রকল্পের মধ্যে এই স্বাস্থ্য সাথী থেকে সাধারণ মানুষ সুরাহা পেতে পারেন। সে জন্যই বিজেপি-র নেতা-কর্মীরা পথে নামতে বাধ্য হয়েছে। এ ছাড়া ওদের কাছে কোনও রাস্তা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন