Partha Chatterjee

‘আমাকে বাঁচতে দিন,’ জামিন চেয়ে কাতর আবেদন পার্থের, বললেন, শরীর সঙ্গ দিচ্ছে না

এসএসসি দুর্নীতি সংক্রান্ত মামলায় জামিন চেয়ে বিচারকের কাছে আবেদন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জানালেন, শরীর সঙ্গ দিচ্ছে না একেবারেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৬:৪৫
Share:

১০০ দিন জেলে রয়েছেন বলে বিচারককে জানালেন পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

আদালতে নিজের জামিনের দরবার করলেন পার্থ চট্টোপাধ্যায়। বিচারককে তিনি বললেন, ‘‘আমাকে বাঁচতে দিন। নিজেকে একটু গুছিয়ে নেওয়ার সুযোগ দিন।’’

Advertisement

প্রেসিডেন্সি জেলে বন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগ সংক্রান্ত আর্থিক দুর্নীতি মামলাটির শুনানি ছিল ব্যাঙ্কশাল আদালতে। সেখানেই নিজের জামিনের জন্য বিচারকের কাছে আবেদন করেন পার্থ।

আদালতে পার্থের হয়ে তাঁর আইনজীবী বলেছিলেন, ‘‘উনি ৯৯ ধরে হেফাজতে রয়েছেন। উনি অসুস্থ, তার মেডিক্যাল রিপোর্টও রয়েছে। তা ছাড়া ওঁর বিরুদ্ধে যা অভিযোগ তা তো চার্জশিটেই বলা রয়েছে। তা হলে ওঁকে আরও তদন্তের জন্য কেন বিচারবিভাগীয় হেফাজতে রাখতে হবে?’’

Advertisement

আইনজীবীর এই বক্তব্যের পর পার্থ আদালতকে জানান, তাঁর আইনজীবী যা বলেছেন, তা বেশি তাঁর কিছু বলার নেই। তবে তিনি আদালতের দৃষ্টি আকর্ষণ করতে চান তাঁর স্বাস্থ্যের দিকে। পার্থ আদালতকে বলেন, ‘‘১০০ দিন ধরে এখানে রয়েছি। অথচ এখনও এরা কিছু পাচ্ছে না।’’ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে পার্থ বলেন, ‘‘এরা ঘোলা জলে মাছ ধরতে চাইছে। কিন্তু আমার শরীর সঙ্গ দিচ্ছে না। আমাকে বাঁচতে দিন।’’ আদালত অবশ্য পার্থের সেই আর্জিতে রায়দান আপাতত স্থগিত রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন