Mamata Banerjee

Mamata Banerjee: গ্রামাঞ্চলে ঠিক মতো টিকাকরণ হলেই লোকাল ট্রেন চালু করব, বললেন মুখ্যমন্ত্রী মমতা

তৃতীয় বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর গত ৫ মে কোভিড বিধিনিষেধের অঙ্গ হিসেবে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৭:২৮
Share:

কবে চালু হবে লোকাল ট্রেন, জানালেন মুখ্যমন্ত্রী মমতা

অন্তত আগামী ৩১ অগস্ট পর্যন্ত রাজ্যে লোকাল ট্রেন বন্ধ থাকবে। গত সপ্তাহেই জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি জানালেন, গ্রামাঞ্চলে ঠিক মতো টিকাকরণ হলেই লোকাল ট্রেন চালু করা হবে রাজ্যে।
রাজ্যে ট্রেন চালু নিয়ে বুধবার মমতা বললেন, ‘‘এত দিন শহর ও আশেপাশের ঘিঞ্জি এলাকায় টিকাকরণে বেশি জোর দেওয়া হয়েছে। এ বার গ্রামে টিকাকরণের গতি বাড়ানোর দিকেই নজর দেওয়া হচ্ছে। গ্রামে ৫০ শতাংশ মানুষ প্রতিষেধক পেয়ে গেলেই আমরা লোকাল ট্রেন চালানোর অনুমতি দেব৷’’

Advertisement

গত সপ্তাহেই মমতা বলেছিলেন, ‘‘রাজ্যে লোকাল বন্ধ থাকায় সাধারণ মানুষের যে কষ্ট হচ্ছে, তা আমি জানি। কিন্তু আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা বাড়ছে বলেই এখনও বন্ধ রাখা হয়েছে লোকাল ট্রেন।’’ বুধবারও একই কথা বললেন তিনি। তাঁর কথায়, ‘‘তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। তাদের কথা ভেবেই লোকাল ট্রেন চালুর বিষয়ে আমরা অপেক্ষা করছি। কারণ বাবা-মা ভিড় ট্রেনে গাদাগাদি করে বাড়ি ফিরলে তাঁদের থেকে সন্তানেরাও আক্রান্ত হতে পারে।’’

Advertisement

৫ মে তৃতীয় বারের জন্য মমতা মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই থেকে ট্রেন পরিষেবা বন্ধ রাজ্যে। শুধু বিশেষ কিছু ট্রেন চলছে। যাকে বলা হচ্ছে ‘স্টাফ স্পেশ্যাল ট্রেন’। যার জেরে জেলার মানুষদের কর্মস্থলে যাওয়া-আসাও বন্ধ। অনেকের প্রত্যাশা ছিল, বিধিনিষেধের নতুন নির্দেশিকায় হয়তো এ বার লোকাল ট্রেন চলাচলে ছাড় দেওয়া হবে। কিন্তু জেলায় কোভিড সংক্রমণের বিষয়টি মাথায় রেখে সেই পথে না হাঁটার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন