Rain

মেঘ-বৃষ্টির খেলা চলবে ক’দিন, শীত আসবে ১৫ ডিসেম্বর

আকাশের মুখ ভার। রোদ্দুরের দেখাও নেই। সকাল থেকেই  মেঘ-বৃষ্টি খেলা চলছে শহর ও রাজ্যের কয়েকটি জায়গায়। এই বৃষ্টি, তো এই মেঘলা। আবার ঝমঝমিয়ে বৃষ্টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১৫:৩১
Share:

সকাল থেকেই চলছে মেঘ-বৃষ্টি খেলা। —ফাইল চিত্র

আকাশের মুখ ভার। রোদ্দুরের দেখাও নেই। সকাল থেকেই মেঘ-বৃষ্টি খেলা চলছে শহর ও রাজ্যের কয়েকটি জায়গায়। এই বৃষ্টি, তো এই মেঘলা। আবার ঝমঝমিয়ে বৃষ্টি।

Advertisement

ঘূর্ণাবর্তের প্রভাবে মঙ্গলবারেও কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়াতে এমনই আবহাওয়া থাকবে। ঝিরঝিরে বৃষ্টি হবে ঝাড়গ্রাম, বীরভূমে। বুধবার থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ঘূর্ণাবর্তের বৃষ্টি থেমে যাবে। ভোরের দিকে শীত শীত ভাব থাকবে। সকালের দিকে তাপমাত্রা বৃদ্ধি পাবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আর্দ্রাতাজনিত কারণে অস্বস্তিও হবে।

তবে শীত আসতে এখনও দেরি রয়েছে। আবহাওয়া বিজ্ঞানীরা মনে করছেন, শীত আসতে ১৫ ডিসেম্বর গড়িয়ে যাবে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গনেশপ্রসাদ দাস বলেন, “বুধবার থেকে পরিস্থিতির উন্নতি হবে। এখন শীত আসার কোনও সম্ভাবনা নেই। ভোরের দিকে তাপমাত্রা অনেকটাই কমবে।”

Advertisement

আরও পড়ুন: বেলা বাড়তেই ভোগান্তি, দুপুরেই থমকাল বেসরকারি বাসের চাকা

আরও পড়ুন: ‘আপনি তো মহিলা, ২০ নয় হাওড়া যেতে ১০০ টাকা লাগবে’​

আগেই বৃষ্টিপাতের পূর্বাভাস ছিল। সেই মতো রবিবার রাত থেকে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। সোমবার সকালে কলকাতাতেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শুরু হয়। দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরের কোথাও কোথাও ঝমঝমিয়ে বৃষ্টিও হয়েছে। আগামী ২৪ ঘণ্টা একই রকম আবহাওয়া থাকবে।

(মালদহ, দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ উত্তরবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন