West Bengal Weather Update

বর্ষবরণের আগে কি ফিরবে কনকনে শীতের আমেজ, না কি তাপমাত্রা আরও বাড়বে? জানাল আলিপুর

মঙ্গলবার সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১২:৩৫
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

শীতবিলাসীদের প্রশ্ন, নতুন বছর পড়ার আগে ঠান্ডা স্বমহিমায় ফিরবে কি না। আর শীতকাতুরেদের প্রশ্ন, ক্যালেন্ডারের পাতা ওল্টানোর আগে শীত আর ফিরবে না তো? সব প্রশ্নেরই উত্তর মিলল আবহাওয়া দফতরের তরফে।

Advertisement

আলিপুর জানিয়ে দিল যে, চলতি বছরের শেষে তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই। অর্থাৎ, ২০২৩ সালে কনকনে শীত পড়ার সম্ভাবনা প্রায় কম। বরং গত সপ্তাহের শেষ দিক থেকে যেমন প্রতি দিনই স্বাভাবিকের উপরে তাপমাত্রা থেকেছে, আগামী কয়েক দিনেও তেমন থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন কলকাতায় এমন তাপমাত্রাই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার স্থিতাবস্থা বজায় থাকবে। তবে উত্তর ও দক্ষিণবঙ্গের কিছু জেলায় সকালের দিকে কুয়াশা থাকতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন