Weather

আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২০ ১০:০৩
Share:

ফাইল চিত্র।

বসন্তে কিছুতেই পিছু ছাড়ছে না বৃষ্টির চোখরাঙানি। দোল-হোলিতে ঝলমলে আকাশ থাকলেও চলতি সপ্তাহেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ফের নতুন করে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালি হাওয়ার সঙ্ঘাতের জেরে পশ্চিমের জেলাগুলিতে আজ, বুধবার বৃষ্টি হতে পারে।

Advertisement

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড এবং ওড়িশা লাগোয়া জেলাগুলিতে আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টির সতর্কতা রয়েছে। আজ রাতের দিকে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিজ্যুত্-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতি এবং শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আরও কিছু জেলায় বৃষ্টি হতে পারে বলেও জানা গিয়েছে।

এ দিন সকাল থেকেই কলকাতায় মেঘ-রোদের খেলা চলছে। এ দিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। গত সপ্তাহেই টানা বৃষ্টি হয়েছে রাজ্য জুড়ে। প্রায় প্রতিদিনই মেঘ-বৃষ্টির খেলা চলেছে। কোথাও ভারী, কোথাও আবার হালকা বৃষ্টি হয়েছে। মাঝে দোল-হোলিতে সাময়িক বিরতির পর ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আরও পড়ুন: মত্ত ‘মাঝি’র ফুটো নৌকা ডুবে নিখোঁজ

আরও পড়ুন: এক দিনেই করোনা আক্রান্ত বাড়ল ১৬! ইরান থেকে ফিরলেন ভারতীয়রা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন