Weather Forecast

Kolkata Weather: মেঘে ঢাকা কলকাতার আকাশ, রয়েছে বৃষ্টির সম্ভাবনা, আর্দ্রতা বাড়াচ্ছে অস্বস্তি

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার আকাশ আগামী ২৪ ঘণ্টা মেঘে ঢাকা থাকবে। রয়েছে বৃষ্টির সম্ভাবনাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ০৭:৫৭
Share:

ছবি—পিটিআই।

কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ শুক্রবার সকাল থেকেই ঢেকেছে কালো মেঘে। রোদের দেখা নেই। সেই সঙ্গে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার জন্য রয়েছে গুমোট ভাব। ভ্যাপসা গরমে নাজেহাল শহরবাসী। শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতায়। সেই সঙ্গে বৃষ্টি হতে পারে কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতেও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার আকাশ আগামী ২৪ ঘণ্টা মেঘে ঢাকা থাকবে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাতের কথা না জানালেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত আপেক্ষিক আর্দ্রতা অস্বস্তিকর করে তুলতে পারে কলকাতার আবহাওয়াকে।

Advertisement

তবে বৃহস্পতিবার সকাল থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টির জেরে দার্জিলিঙের একাধিক জায়গায় ধস নেমেছিল বৃহস্পতিবার। মালদহের মানিকচকে বিপদসীমারক উপর দিয়ে বইছে গঙ্গা। নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামে জলও ঢুকেছে। এই পরিস্থিতিতেই উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন