Weather

আর্দ্রতা-গরমে কাবু দক্ষিণবঙ্গ, আবহাওয়া দফতর জানাচ্ছে এখনই স্বস্তি নয়

এক দিকে যখন তীব্র গরমের জেরে দক্ষিণবঙ্গে নাজেহাল অবস্থা, তখন গত কয়েক দিন ধরে দফায় দফায় উত্তরবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি হয়েই চলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০১৯ ১৪:৫৮
Share:

তীব্র গরমে নাজেহাল অবস্থা সকলের। —ফাইল চিত্র।

একে জ্বালাপোড়া গরম, তার উপরে আর্দ্রতাজনিত অস্বস্তি। দুয়ে মিলিয়ে দক্ষিণবঙ্গের প্রাণ যেন ওষ্ঠাগত। এই পরিস্থিতি থেকে এখনই মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনা নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে সন্ধ্যার পর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তার ফলে সাময়িক স্বস্তি মিললেও, সকালের দিকে ফের চড়বে পারদ। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও।

Advertisement

এক দিকে যখন তীব্র গরমের জেরে দক্ষিণবঙ্গে নাজেহাল অবস্থা, তখন গত কয়েক দিন ধরে দফায় দফায় উত্তরবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি হয়েই চলেছে। আগামী কয়েক দিন মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ফলে উত্তরের জেলাগুলিতে তাপমাত্রা অস্বস্তির পর্যায়ে পড়েনি।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কয়েক দিন ৩৬ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই থাকবে কলকাতার তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পাবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পারদ ৪০ ডিগ্রির নীচে থাকলেও, আর্দ্রতার কারণে অস্বস্তি রয়েছে।

Advertisement

আরও পড়ুন: পদে ফিরতে নারাজ রাহুল, প্রিয়ঙ্কা-সহ দলের নেতাদের সঙ্গে বৈঠক, বাড়ছে উত্তরসূরি নিয়ে জল্পনা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন