West Bengal Weather Update

ঘন কুয়াশায় ঢাকবে রাজ্যের বেশ কয়েকটি জেলা, জারি সতর্কতা, একটি জেলায় শিলাবৃষ্টিরও আশঙ্কা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে উত্তর থেকে দক্ষিণে আগামী দু’দিন সর্বনিম্ন অর্থাৎ রাতের তাপমাত্রার হেরফের হবে না। পরের দু’ থেকে তিন দিন রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৬:০৭
Share:

দক্ষিণবঙ্গের পাঁচ জেলা ঢাকা থাকতে পারে ঘন কুয়াশায়। — ফাইল চিত্র।

বঙ্গবাসীর আশা পূরণ করে সংক্রান্তির আগেই রাজ্যে ফিরেছে সেই চেনা শীত। আগামী দু’দিন রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। প্রবল শীতের সঙ্গে রবি এবং সোমবার ভোগান্তি বাড়াতে পারে ঘন কুয়াশা। উত্তরের প্রায় সব জেলা এবং দক্ষিণের কয়েকটি জেলা মুখ ঢাকবে কুয়াশায়। তার জেরে সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ। পরের সপ্তাহে বৃষ্টির পূর্বাভাসও রয়েছে প্রায় সব জেলায়। উত্তরের এক জেলায় হতে পারে শিলাবৃষ্টি।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে উত্তর থেকে দক্ষিণে আগামী দু’দিন সর্বনিম্ন অর্থাৎ রাতের তাপমাত্রার হেরফের হবে না। তার পরের দু’ থেকে তিন দিন রাতের তাপমাত্রা দু’ থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। হাওয়া অফিস বলছে, পুরুলিয়ায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে রবি এবং সোমবার। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এই দু’দিন ঘন কুয়াশায় ঢেকে থাকতে পারে। তা নিয়ে হলুদ সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। ঘন কুয়াশার কারণে বিঘ্নিত হতে পারে যান চলাচল। দেরিতে চলতে পারে ট্রেন। এ ছাড়া দক্ষিণের বাকি সব জেলাই হালকা কুয়াশাচ্ছন্ন থাকতে পারে।

আগামী বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে বিক্ষিপ্ত ভাবে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে মঙ্গলবারও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আগামী বুধ এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গের আট জেলাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে মঙ্গলবারও হতে পারে বৃষ্টি। কালিম্পঙে বৃহস্পতিবার শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। রবি এবং সোমবার উত্তরবঙ্গের আট জেলাই ঢাকা থাকতে পারে ঘন কুয়াশায়। মঙ্গলবারও কুয়াশা থাকতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুরে। তা নিয়ে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন