Weather

মেঘ সরছে, দোল-হোলিতে রোদ ঝলমলে আবহাওয়া

মেঘ সরছে। মঙ্গলবার কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হলেও, আপাতত ঝড়বৃষ্টির হাত থেকে রেহাই পেতে চলেছে দক্ষিণবঙ্গের জেলাগুলি। রঙের উৎসব দোল এবং হোলিতেও আকাশ পরিষ্কার এবং ঝলমলে থাকার সম্ভাবনাই বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১৬:১৯
Share:

আগামী কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা নেই। জানাচ্ছে আবহাওয়া দফতর। ছবি— শাটারস্টক।

মেঘ সরছে। মঙ্গলবার কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হলেও, আপাতত ঝড়বৃষ্টির হাত থেকে রেহাই পেতে চলেছে দক্ষিণবঙ্গের জেলাগুলি। রঙের উৎসব দোল এবং হোলিতেও আকাশ পরিষ্কার এবং ঝলমলে থাকার সম্ভাবনাই বেশি। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

গত কয়েক দিন ধরে পশ্চিম এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দফায় দফায় বৃষ্টি হয়েছে। রবিবার সন্ধ্যায় ঘণ্টায় ৭২ কিলোমিটার গতিবেগের ঝড়ের দাপটে কলকাতার বিভিন্ন প্রান্তের গাছপালা উপড়ে গিয়েছিল। এরই মাঝে স্বস্তির খবর, আপাতত এমন ঝড়বৃষ্টির সম্ভাবনা খুবই কম। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশপ্রসাদ দাস বলেন, “আগামী কয়েক দিন আকাশ পরিষ্কার থাকবে। ঝড়বৃষ্টির সম্ভাবনা কম।”

কয়েক দিনের বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে অনেকটাই কম। গত কয়েক দিনে তাপমাত্রা এর আশেপাশেই থাকবে বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বিজেপির থিম সং নিয়ে থানায় অভিযোগ, বাবুল বললেন, ‘সত্যি কথা গায়ে লেগেছে’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(দুই বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া, দুই মেদিনীপুর, বাঁকুড়া সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, 'বাংলার' খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন