Weather Forecast

Rain: সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতা এবং আরও চারটি জেলায়, জানাল আলিপুর আবহাওয়া দফতর

সোমবার কলকাতায় দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি হতে পারে। রাতের দিকে সর্বনিম্ন ২৪ ডিগ্রি। এমনটাই জানিয়েছে আলিপুর আবহওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৬:৪২
Share:

সোমবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর

সোমবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। শুধু মহানগরীতেই নয়, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা এবং বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।
হাওয়া অফিস বলেছে, সোমবার কলকাতায় সারা দিনই আকাশ আংশিক মেঘলা থাকবে। এখন দেশ থেকে বর্ষা বিদায়ের প্রক্রিয়া শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা বিদায় নিলেও ওই বিদায়রেখা বর্তমানে কলিঙ্গপত্তনম থেকে কুর্নুল হয়ে মাজালি পর্যন্ত বিস্তৃত রয়েছে। একই সঙ্গে ঢুকছে উত্তরের হাওয়া। এই অবস্থায় দুই বায়ুর মিলনে বিভিন্ন জায়গায় মেঘ তৈরি হয়ে বৃষ্টির সম্ভাবনা হয়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ওই মেঘ থেকে বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

Advertisement

কলকাতায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকলেও রাতের দিকে কমবে। দিনে তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি হতে পারে। রাতের দিকে সর্বনিম্ন ২৪ ডিগ্রি। এমনটাই জানিয়েছে আলিপুর আবহওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন