Weather

বিপরীত ঘূর্ণাবর্তের জের, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি

বৃহস্পতিবার দফায় দফায় দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৯ ১৭:৫৫
Share:

এ দিন সকাল থেকেই মেঘলা আকাশ ছিল।—ফাইল চিত্র।

দক্ষিণবঙ্গে ফের ঝমঝমিয়ে বৃষ্টি নামল। শুক্রবার সন্ধের পর কলকাতা-সহ দুই ২৪ পরগনা, নদিয়া, হুগলি, হাওড়া এবং পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। আগামী চব্বিশ ঘণ্টায় দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

Advertisement

শুক্রবার সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। বৃহস্পতিবার দফায় দফায় দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি হয়েছে। তার জেরে তাপমাত্রা কমে এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.১ ডিগ্রিতে নেমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার আরও কিছুটা নামতে পারে পারদ।

দক্ষিণবঙ্গের পাশাপাশি পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়াতেও ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে শনিবার পর্যন্ত এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা। তার জেরে রবিবার পর্যন্ত গরমভাব কিছুটা কমবে। তবে সোমবার থেকে ফের তাপমাত্রা বাড়তে শুরু করবে। বাতাসে আদ্রতাও বাড়বে বলে আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: মুনমুনের ‘সুনামের’ ঠেলায় বাঁকুড়ায় টিকিট পাওয়া কঠিন হচ্ছে লকেটের পক্ষে​

(পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার খবর এবং বাংলার বিভিন্ন প্রান্ত থেকে বাংলায় খবর পেতে চোখ রাখুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন