State News

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ কমবে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে

এই নিম্নচাপের জন্য গত সোমবার থেকে এ পর্যন্ত ভালই বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তার জেরে অনেকটাই বৃষ্টির ঘাটতি মিটেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৯ ২০:৫১
Share:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েই চলছে। ছবি: পিটিআই।

সকাল থেকে বৃষ্টির বিরাম নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েই চলছে। তবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ কমবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূলের কাছে অবস্থান করছে একটি নিম্নচাপ। ধীরে ধীরে সেটি শক্তি হারাচ্ছে।

Advertisement

যদিও এই নিম্নচাপের জন্য গত সোমবার থেকে এ পর্যন্ত ভালই বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তার জেরে অনেকটাই বৃষ্টির ঘাটতি মিটেছে। গত কয়েক দিন মৌসুমী অক্ষরেখাটি কলকাতার উপর দিয়ে গিয়েছে। এক দিকে নিম্নচাপ এবং অন্য দিকে বর্ষা রেখা— এই দুয়ের প্রভাবে শ্রাবণ মাসের শেষে ভালই বৃষ্টি পেল কলকাতা।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সোমবার তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছাড়িয়েছিল। এ দিন তাপমাত্রা কিছুটা নামলেও, আর্দ্রতাজনিত অস্বস্তি ছিলই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ দিন সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতার সূচক ছিল ৭৮ শতাংশ। আবহাওয়া বিজ্ঞানীদের মতে, সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ৬০ শতাংশের উপরে চলে গেলেই অস্বস্তি টের পাওয়া যায়।

Advertisement

আরও পড়ুন: স্পিকারও পারলেন না, তৃণমূলের সঙ্গে দূরত্ব আরও বাড়িয়ে স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা শোভনের

আরও পড়ুন: কেন ভুগবে চলে যাও, বললেন কাশ্মীরিরাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন