Weather Forecast

রাজ্যে ফের শীতের দাপট, সপ্তাহের মাঝে থাকছে বৃষ্টির সম্ভাবনা

কলকাতার পাশাপাশি রাজ্যের অন্য জেলাগুলিতেও পারদ নেমে গিয়েছে বেশ খানিকটা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১০:২৩
Share:

ফের নামল পারদ। ছবি: শাটারস্টক।

আবহাওয়ার খামখেয়ালিতে রাজ্যে ফের বৃষ্টির আশঙ্কা। সেই সঙ্গে বড়ল শীতের দাপটও। গত কয়েক দিনের তুলনায় আজ, সোমবার কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমেছে। দিনের বেলাতেও ভালই ঠান্ডা অনুভূত হচ্ছে। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। গত পাঁচ বছরে ফেব্রুয়ারি মাসে তাপমাত্রা এতটা নিম্নমুখী হয়নি বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

অন্য দিকে, গত ২৪ ঘণ্টার সর্বোচ্চ তাপমাত্রাও অনেকটাই নিম্নগামী। এ ক্ষেত্রেও স্বাভাবিকের চেয়ে তাপমাত্রা ৩ ডিগ্রি কমে ২৪.৭ ডিগ্রিতে গিয়ে ঠেকে।সেইসঙ্গে পরিষ্কার আকাশ এবং রোদ ওঠার কারণে উত্তুরে হাওয়ার প্রভাব রয়েছে রাজ্য জুড়ে। ফলে, তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে।

কলকাতার পাশাপাশি রাজ্যের অন্য জেলাগুলিতেও পারদ নেমে গিয়েছে বেশ খানিকটা। কনকনে ঠান্ডা ফিরেছে বীরভূম, বাঁকুড়া-সহ পশ্চিমের জেলাগুলিতে। পাহাড়েও তাপমাত্রা অনেকটা নেমে যাওয়ায় খুশি পর্যটকরা। ফেব্রুয়ারিতে ভালই ভিড় রয়েছে সেখানে।

Advertisement

আরও পড়ুন: সিএএ বিরোধী বিক্ষোভ চলাকালীন ফের গুলি চলল জামিয়ার বাইরে​

আরও পড়ুন: জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সনিয়া গাঁধী

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত এই শীতের আমেজ বজায় থাকবে। তার পর বুধ এবং বৃহস্পতিবার কলকাতা-সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাতে উত্তুরে হাওয়া বাধা পাবে এবং একই সঙ্গে তাপমাত্রাও বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন