Weather

পারদ চড়বে, কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস আলিপুরের

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চিড়িয়াখানা, ভিক্টোরিয়া মেমোরিয়াল, ইকো পার্ক এবং সায়েন্সসিটিতে ভিড় জমাতে শুরু করেছেন সাধারণ মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ১১:৫০
Share:

কনকনে ঠান্ডায় সাময়িক বিরতি। ছবি: শাটারস্টক।

নতুন বছরের প্রথম দিন থেকেই পারদ চড়তে শুরু করল। বুধবার সারাদিনই শীতের আমেজ থাকলেও, আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণাবর্ত এবং একটি নিম্নচাপ অক্ষরেখার জেরে আগামী রবিবার পর্যন্ত রাজ্য এবং সিকিমের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার পর ফের তাপমাত্রা নিম্নগামী হবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বাড়লেও(১২.১ ডিগ্রি সেলসিয়াস), তা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রাও (২৪.৪ ডিগ্রি সেলসিয়াস) ছিল স্বাভাবিকের চেয়ে খানিকটা কম।

বুধবার থেকে আগামী কয়েকদিন সমতলের তাপমাত্রা বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে পার্বত্য এলাকায় পর্যটকদের জন্য সুখবর রয়েছে। সপ্তাহের শেষে দার্জিলিং এবং সিকিমের বিভিন্ন জায়গায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

তবে তাপমাত্রার এই ওঠানামার মধ্যেও মানুষের উৎসাহে খামতি নেই। মধ্যরাতে বর্ষবরণ করে এমনিতেই দেরিতে উঠেছে কলকাতা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চিড়িয়াখানা, ভিক্টোরিয়া মেমোরিয়াল, ইকো পার্ক এবং সায়েন্সসিটিতে ভিড় জমাতে শুরু করেছেন সাধারণ মানুষ। কাশীপুরের উদ্যানবাটিতে কল্পতরু উৎসবেও ভক্তদের সমাগম শুরু হয়েছে। নতুন বছরে পুজো দিতে দক্ষিণেশ্বরেও সকাল থেকেই ভিড়। দার্জিলিং, সান্দাকফু, কালিম্পংয়ে চুটিয়ে শীত উপভোগ করছেন পর্যটকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন