Weather

তীব্র দাবদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি, তবে এখনই গরম থেকে রেহাই নয়

কোনও কোনও জেলায় তীব্র গরমের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে আর্দ্রতার জেরে বাড়বে অস্বস্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ১৮:৫২
Share:

স্বস্তির বৃষ্টি শহরে। —নিজস্ব চিত্র।

দিন ভর তীব্র দাবদাহের পর অবশেষে কলকাতায় স্বস্তির বৃষ্টি। দুই ২৪ পরগণা, হাওড়া এবং নদিয়াতেও বৃষ্এটি শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনই রাজ্যে বর্ষা ঢুকছে না শহরে। বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, আপাতত প্রচণ্ড গরম থেকে নিস্তার নেই শহরবাসীর। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

শুক্রবার কলকাতার তাপমাত্রা ছিল ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস, চলতি মরসুমে যা সর্বোচ্চ। কলকাতার পাশাপাশি এ দিন জেলাগুলিতেও তীব্র দাবদাহ ছিল। ডায়মন্ড হারবার, দিঘা, মেদিনীপুর, বর্ধমান, আসানসোল, বাঁকুড়া এবং শ্রীনিকেতনে তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৮.৪, ৩৬.৮, ৪০.৬, ৩৮.০, ৪১.২, ৪০.২ এবং ৪০.০ ডিগ্রি সেলসিয়াস।

তবে আগামী দু’দিনে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া এবং মুর্শিদাবাদের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২-৩ ডিগ্রি বেশি থাকতে পারে।

Advertisement

আরও পড়ুন: আন্দোলনে আরও গতি, ১৭ জুন দেশ জুড়ে হাসপাতাল ধর্মঘটের ডাক দিল আইএমএ

কোনও কোনও জেলায় তীব্র গরমের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে আর্দ্রতার জেরে বাড়বে অস্বস্তি। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে আগামী দু’দিন তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন