Weather Forecast

আগামী সপ্তাহ থেকে ধীরে ধীরে বাড়বে গরম, উত্তরবঙ্গে এখনও শীতের আমেজ

আগামী সপ্তাহ থেকেই ধীরে ধীরে গরম বাড়বে। তবে এই কদিন দক্ষিণবঙ্গে আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১১:৩৮
Share:

ম্যালে ঝলমলে আকাশ। নিজস্ব চিত্র।

নতুন করে বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী সপ্তাহ থেকেই ধীরে ধীরে গরম বাড়বে। তবে এই কদিন দক্ষিণবঙ্গে আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না। উত্তরবঙ্গে থাকবে শীতের আমেজ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

Advertisement

বিগত কয়েকদিনে উত্তরবঙ্গে তুষারপাত হয়েছে। সঙ্গে বিভিন্ন জেলাতে হয়েছে বৃষ্টিপাত। সে কারণেই উত্তরবঙ্গ জুড়ে ফের যেন শীতের আমেজ ফিরে এসেছে। বরফের চাদরে ঢেকে রয়েছে সান্দাকফু, টংলু, ধোতরে। দার্জিলিং থেকে কাঞ্চনজঙ্ঘাও দেখা গিয়েছে সকালে। পর্যটকরাও উচ্ছ্বসিত। পাহাড় থেকে সমতল সর্বত্রই ঝলমলে আকাশ।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে শীত শীত ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম বাড়ছে। তবে রাতের দিকে কমে যাচ্ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন কলকাতার আবহাওয়া এ রকমই থাকবে। তবে আগামী সপ্তাহ থেকে পারদ চড়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আরও পড়ুন: মহিলা ভোটারের হার বাড়ল বাংলায়

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ম তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়ায়। যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম।

আরও পড়ুন: ‘রক্তমাখা হাত’ শাহের, প্রতিবাদের ডাক ১ মার্চ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন