Thunderstorm

Weather Forecast: ঝেঁপে বৃষ্টি নামল কলকাতা ও হাওড়ায়, নামছে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়

ঝড়বৃষ্টিতে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা যেন না ঘটে, তাই রাস্তার ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১২:১৮
Share:

বৃষ্টিতে ভাসছে শহর। ফাইল চিত্র।

ঝেঁপে বৃষ্টি নামল কলকাতা এবং হাওড়ায় বৃষ্টি নামতে চলেছে। এই দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাই এই সময় সুরক্ষিত জায়গায় থাকার জন্য জনসাধারণকে পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। মঙ্গলবারও সকাল থেকেই কখনও রোদ, কখনও মেঘের খেলা চলেছে শহরের আকাশ জুড়ে।

Advertisement

ঝড়বৃষ্টির সময় বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা যেন না ঘটে, সে জন্য শহরের রাস্তার ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। এ ছাড়া জলের জোগান চালু রাখার জন্য ৮০টি গাড়ি ভর্তি করে রাখা হয়েছে বলে পুরসভার এক আধিকারিক জানিয়েছেন।

এ ছাড়াও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরেও আগামী ২-৩ ঘণ্টার মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহওয়া দফতর। সোমবারও দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। সঙ্গে চলেছে ঝোড়ো হাওয়াও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন