State news

আজ সারা দিনই বৃষ্টির চোখরাঙানি, কাল থেকে পারদ নামার সম্ভাবনা

গতকাল, শুক্রবার সন্ধ্যার দিকে এ রাজ্যের কোনও কোনও জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ১১:৫০
Share:

আজও সারাদিন মেঘলা থাকবে আকাশ, হতে পারে বৃষ্টিও। -ফাইল চিত্র।

সকাল থেকেই রোদের দেখা নেই। আকাশের মুখ ভার হয়ে রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ, শনিবারও প্রায় সারাদিনই রাজ্যের বিভিন্ন জেলায় ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

শনিবারও যে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে, তার পূর্বাভাস অবশ্য আগেই দিয়েছিল আলিপুর। গতকাল, শুক্রবার সন্ধ্যার দিকে এ রাজ্যের কোনও কোনও জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। কিন্তু গত ২৪ ঘণ্টায় দিনের বেলায় যে সর্বোচ্চ তাপমাত্রা (২৩.৫ ডিগ্রি সেলসিয়াস) তা স্বাভাবিকের চেয়ে আবার ৫ ডিগ্রি কম। সে কারণে দিনে এবং রাতের তাপমাত্রার ফারাকটা অনেকটা কমে যাওয়ায় দিনে তেমন গরম অনুভূত হচ্ছে না। বরং রাতের মতোই ঠান্ডা লাগছে।

তবে কলকাতায় তেমন ঠান্ডা না থাকলেও এখনও পাহাড়ে কিন্তু ভাল শীত রয়েছে। শনিবার দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ২.৮ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়ি ৮.১ কালিম্পং ৬.৫ এবং শিলিগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ৬.৭ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

আরও পড়ুন: আইনশৃঙ্খলার প্রশস্তি, সিএএ-র ‘বিরোধিতা’ করলেন ধনখড়

আলিপুর জানিয়েছে, রবিবার থেকে পশ্চিমী ঝঞ্ঝা পুরোপুরি কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ঝঞ্ঝা কেটে গেলে পাহাড় থেকে সমতলে উত্তুরে হাওয়ার দাপট বাড়বে। ফলে রবিবার থেকে পারদ আরও কিছুটা নামতে পারে। শীতের বিদায় বেলায় আবহাওয়ার এই খামখেয়ালির জেরে জ্বর-সর্দি-কাশির মতো রোগের প্রকোপও বাড়তে পারে। তাই এই সময়টায় সাবধান থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন