শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথ ঢাকল বরফে

শুক্রবার সকালেই শিলিগুড়িতে শিলাবৃষ্টি হয়। বৃষ্টি হয় দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পয়েও। সোশ্যাল মিডিয়া উপচে পড়তে থাকে পর্যটকদের তোলা ছবিতে। পাহাড়বাসীরা এই অবস্থায় মনে করছিলেন, তুষারপাত অবশ্যম্ভাবী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ২২:৫৪
Share:

এমনই ছবি ধরা পড়ল এক পর্যটকের ক্যামেরায়। ছবি ফেসবুক থেকে নেওয়া

পাহাড়ের আবহাওয়ার সঙ্গে পরিচিত মানুষগুলি আগেই অনুমান করেছিলেন, রাতেই তুষারপাত হতে পারে দার্জিলিংয়ে। তত ক্ষণও অপেক্ষা করতে হল না। শুক্রবার দুপুরেই বরফের দেখা মিলল শিলিগুড়ি থেকে সামান্য দূরে,দার্জিলিং যাওয়ার পথে।

Advertisement

শুক্রবার সকালেই শিলিগুড়িতে শিলাবৃষ্টি হয়। বৃষ্টি হয় দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পয়েও। সোশ্যাল মিডিয়া উপচে পড়তে থাকে পর্যটকদের তোলা ছবিতে। পাহাড়বাসীরা এই অবস্থায় মনে করছিলেন, তুষারপাত অবশ্যম্ভাবী। বেলা গড়াতেই ফলল তাঁদের কথা। এ দিন দুপুর ৩টে নাাগাদ দেখা যায়, শিলিগুড়ি থেকে তিনধরিয়া হয়ে দার্জিলিং যাওয়ার পথে এক বিস্তীর্ণ অঞ্চল বরফের চাদরে ঢেকে গিয়েছে। বরফপাত হয় লাচুং, সোনাদা, কালিম্পংয়ের রিশপেও। অনেকেই সোশ্যাল মিডিয়ায় রাস্তার দু’ ধারে জমে থাকা পুরু বরফের চাদরের ছবি পোস্ট করেন।

বর্ষশেষে ছুটি কাটাতে বহু পর্যটকই পাহাড়মুখী। তুষারপাত তাঁদের জন্যে বাড়তি পাওনা বইকি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন