Weather Update

Weather Update: পূর্ব বাংলাদেশে ঘূর্ণাবর্ত, শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা

বৃহস্পতিবার সকাল থেকে কুয়াশাচ্ছন্ন কলকাতা। সেই কারণে দৃশ্যমানতাও কম। পাশাপাশি মেঘলা হওয়ার কারণে মুখ ভার আকাশেরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৩০
Share:

শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা। ফাইল চিত্র ।

শুক্রবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আবার বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুরের হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব বাংলাদেশে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে এই বৃষ্টিপাত হতে পারে। তবে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা কম বলেও আবহবিদরা জানিয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকে কুয়াশাচ্ছন্ন কলকাতা। সেই কারণে দৃশ্যমানতাও কম। পাশাপাশি মেঘলা হওয়ার কারণে মুখ ভার আকাশেরও। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮.৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৮.৮ ডিগ্রি, যা স্বাভাবিক।

বৃহস্পতি ও শুক্রবার রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুরের হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার বিকেল থেকে। উত্তরবঙ্গে শুক্রবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। তবে বৃষ্টির হাত থেকে মুক্তি পাচ্ছে না দক্ষিণবঙ্গও।

Advertisement


আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছিল, বুধবার রাত থেকে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এই কারণে বৃহস্পতিবার বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডেও। এরই প্রভাব বাংলায় এসে পড়তে পারে বলেও আবহবিদরা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন