Weather Update

আজও চলবে বৃষ্টি, দোলের আগে আবহাওয়ার উন্নতির পূর্বাভাস

আজ শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২০ ০৯:৫৪
Share:

রাজ্য জুড়ে আজও বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র

বসন্তেও যেন বর্ষাকাল। প্রায় সপ্তাহ জুড়ে বৃষ্টি হয়েই চলেছে। ভারী না হলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির বিরাম নেই। কলকাতা-সহ প্রায় সারা রাজ্যে একই পরিস্থিতি। তবে আশার কথা, সোমবার দোলের আগেই আকাশ পরিষ্কার হয়ে যাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

Advertisement

গত কয়েক দিনের মতো শনিবারও রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে, জানাল আলিপুর। আবহবিদরা জানাচ্ছেন, কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষণ চলবে। বিক্ষিপ্ত বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আগামিকাল, রবিবার দোলের আগে পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

অকাল বর্ষণের কারণ পশ্চিমি ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাত। তার জেরে কোথাও মেঘলা আকাশ, কোথাও ঝিরঝিরে বৃষ্টিতে বসন্তের আমেজ উধাও। কলকাতায় গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৭.২ মিলিমিটার।

Advertisement

আরও পড়ুন: রবীন্দ্রভারতীতে উপাচার্যের ইস্তফা, আগামী বছর বসন্ত উৎসব নিয়ে সংশয়

আরও পড়ুন: ঝড়ের গতিতে ছড়াচ্ছে সংক্রমণ, যুদ্ধ চলছে, হুঁশিয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার

মেঘ বৃষ্টির এই খেলায় পারদও নিম্নমুখী। আজ শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম (১৯.৬ ডিগ্রি সেলসিয়াস)। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৩৮ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন