State news

ফের বৃষ্টির সতর্কতা, এ বার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতায়

এ বার বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া এবং বজ্র-বিদ্যুতের পূর্বাভাসও দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ১৮:১১
Share:

পশ্চিমী ঝঞ্ঝার খামখেয়ালিতেই এ রকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ছবি:পিটিআই।

ফের বৃষ্টি আসতে চলেছে কলকাতায়। এ বার বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া এবং বজ্র-বিদ্যুতের পূর্বাভাসও দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়।

Advertisement

সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জেলা ঘন কুয়াশার চাদরে ঢেকে ছিল। সঙ্গে আকাশ মেঘলাও ছিল। বেলা সাড়ে ১২টা নাগাদ আচমকাই যেন ভোল বদলে যায় কলকাতার। ঝুপ করে অন্ধকারে ঢেকে যায় শহর। তার পরেই কলকাতা এবং হাওড়ায় শুরু হয় ঝমঝমিয়ে বৃষ্টি। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। প্রায় দশ মিনিট এ রকম পরিস্থিতি চলে। তার পর আস্তে আস্তে বৃষ্টি থেমে যায়। অন্ধকার কেটে গিয়ে আগের মতোই মেঘলা হয়ে যায় আকাশ। কিন্তু সাময়িক বিরতির পর আরও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, পশ্চিমী ঝঞ্ঝার খামখেয়ালিতেই এ রকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে পরিস্থিতির উন্নতির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগরে তৈরি হওয়া বিপরীত ঘূর্ণাবর্ত কেটে গেলে মেঘ সরে গিয়ে ফের ঝলমলে আকাশের দেখা মিলবে। বৃষ্টি কেটে গেলে ফের নামবে পারদ। তবে পারদ নামলেও রাজ্যে আর কনকনে ঠান্ডা ফেরার সম্ভাবনা নেই। তাপমাত্রা ১৩-১৪ ডিগ্রির ঘরেই ঘোরাফেরা করবে।

Advertisement

আরও পড়ুন: অদ্ভুত আঁধার, ভরদুপুরে এ যেন অন্য কলকাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন