Winter

Winter: ঢুকছে উত্তুরে হাওয়া, কালীপুজো পর্যন্ত শীত শীত ভাব থাকবে সকালে: আবহাওয়া দফতর

শনিবার সকাল থেকেই আকাশ পরিষ্কার কলকাতায়। শুষ্ক শীত শীত ভাব ছিল। শুক্রবারের তুলনায় তাপমাত্রাও কমেছে এক ডিগ্রি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ১৬:৩৫
Share:

এখনই শীত না এলেও সকালের দিকে শীতের আমেজ বজায় থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

রাজ্যে ঢুকতে শুরু করেছে উত্তরের হাওয়া। এখনই শীত না এলেও সকালের দিকে শীতের আমেজ বজায় থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার সকাল থেকেই আকাশ পরিষ্কার কলকাতায়। শুষ্ক, শীত শীত ভাব ছিল। শুক্রবারের তুলনায় তাপমাত্রাও এক ডিগ্রি কম বলেই জানাল হাওয়া অফিস।
শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা কমে হয়েছে ২২.৩ ডিগ্রি। হাওয়া অফিস জানিয়েছে, এর আশেপাশেই ঘোরাফেরা করবে তাপমাত্রা। দিনের দিকেও তা খুব একটা বাড়বে না। এখন স্বাভাবিক তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। থাকবে ৩০ থেকে ৩২ ডিগ্রির মধ্যে। অর্থাৎ, স্বাভাবিকের আশেপাশেই তা ঘোরাফেরা করবে।

Advertisement

আগামী পাঁচ দিন ধরে রাজ্যে উত্তরের বাতাস ঢোকার প্রক্রিয়া চলবে। যার জেরে কালীপুজো, দীপাবলি পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে কলকাতা-সহ বাকি জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। ভোরের দিকে থাকবে কুয়াশা ও শীতের আমেজ। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও শীতের আমেজ থাকবে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন