State news

মকর সংক্রান্তির আগে সামান্য বাড়ল তাপমাত্রা, তবে শীতের দাপট চলবে

তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের দাপট বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১১:০৮
Share:

গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের স্নান।

মকর সংক্রান্তির ঠিক আগে তাপমাত্রা সামান্য বাড়ল রাজ্যে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা যেখানে ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস, মঙ্গলবার তা উঠেছে ১২.১ ডিগ্রির ঘরে। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। তবে তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের দাপট বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তেমনই বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমের তাপমাত্রাও গতকালের থেকে সামান্য বেড়েছে। সোমবার বাঁকুড়ার তাপমাত্রা ছিল ১০.৭, মঙ্গলবার সেটা বেড়ে দাঁড়িয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াসে। বর্ধমানের তাপমাত্রা ছিল ৮.৩ ডিগ্রি সেলসিয়াস, সেটা বেড়ে হয়েছে ৮.৮ ডিগ্রি। তেমন বীরভূমের শ্রীনিকেতনের তাপমাত্রা যেখানে ৭.৬ ডিগ্রিতে নেমে গিয়েছিল, এ দিন সেটা বেড়ে গিয়েছে ৯ ডিগ্রির ঘরে।

তবে মঙ্গলবার সকালে তাপমাত্রা কিছুটা বাড়লেও, শীতের দাপট এখনই কমবে না। বরং আকাশ পরিষ্কার থাকায় রাতের দিকে তাপমাত্রা আরও কমতে পারে বলে সতর্কতা জারি করেছে আলিপুর।

Advertisement

গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের ভিড়।

আরও পড়ুন: সংশোধিত নাগরিকত্ব আইনের পাশে নেই বঙ্গ: সমীক্ষা

এ দিকে রাত পোহালেই বুধবার ভোরে সাগরমেলায় পুণ্যতিথিতে স্নান সারবেন পুণ্যার্থীরা। দেশের নানা প্রান্ত থেকে জড়ো হয়েছেন ভক্তেরা। সাগরমেলায় থিকথিক করছে ভিড়। বুধবার মকর সংক্রান্তিতে পুণ্যস্নানেও শীতের দাপট বজায় থাকবে, জানিয়েছে আলিপুর।

-নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন