Vaccine

Covid-19 Vaccine: পর পর দু’দিনে এল তিন লক্ষের বেশি কোভ্যাক্সিন, টিকার সঙ্কট কিছুটা হলেও মিটল রাজ্যে

বিভিন্ন জেলায় টিকার অভাব এবং টিকাগ্রহণকারীদের ভোগান্তি মেটাতে দ্রুত এই কোভ্যাক্সিন রাজ্যের বিভিন্ন জেলায় পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান এক আধিকারিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৩:১৮
Share:

ফাইল ছবি

গত সপ্তাহের শেষে রাজ্যের কোভ্যাক্সিনের ভাঁড়ার নেমেছিল তলানিতে। এই সপ্তাহের শুরুতে অভাবের চিত্র কিছুটা হলেও বদলালো। রাজ্যের ভ্যাকসিন স্টোরে বাড়ল কোভ্যাক্সিনের জোগান। দু’দফায় রাজ্যে এসে পৌঁছল তিন লক্ষেরও বেশি কোভ্যাক্সিন টিকা। তাতেই সাময়িক ভাবে কিছুটা সঙ্কট কাটল বলে মনে করছেন টিকাদানের সঙ্গে যুক্ত আধিকারিকরা।

Advertisement

সোমবারই কেন্দ্র সরকারের অধীনস্থ কলকাতার মেডিক্যাল স্টোর থেকে দেড় লক্ষ কোভ্যাক্সিন টিকা আসে রাজ্যের বাগবাজারের স্টোরে। এরপর মঙ্গলবার সকালে আরও এক লক্ষ ৭২ হাজার কোভ্যাক্সিন এসে পৌঁছল রাজ্যে। ফলে দু’ দিনে মোট তিন লক্ষ ২২ হাজার কোভ্যাক্সিন পেল রাজ্য। বিভিন্ন জেলায় টিকার অভাব এবং টিকাগ্রহণকারীদের ভোগান্তি মেটাতে দ্রুত এই কোভ্যাক্সিন রাজ্যের বিভিন্ন জেলায় পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান এক আধিকারিক।

টিকার অভাবে কলকাতা পুরসভা-সহ রাজ্যের বেশ কিছু টিকাদান কেন্দ্রে কোভ্যাক্সিন দেওয়া বন্ধ করা হয়। টিকার অভাব নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন কলকাতা পুরপ্রশাসক ফিরহাদ হাকিমও। সোমবার সকালের দিকেও রাজ্যের ভ্যাকসিন স্টোরে মেরেকেটে সাড়ে তিন হাজার মত কোভ্যাক্সিন টিকা ছিল মজুত ছিল। চলতি মাসেই দু’দফায় প্রায় আড়াই লক্ষ কোভ্যাক্সিন টিকা আসার কথা থাকলেও পরে তা বাতিল হয়ে যায়। তাতেই অভাব বাড়ে। এ বার রাজ্যে পরপর দু’দিন কোভ্যাক্সিন টিকা এসে পৌঁছনোয় আবার রাজ্যে কোভ্যাক্সিন টিকাদান শুরু করা যাবে বলে জানান এক স্বাস্থ্য আধিকারিক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন