Telinipara

তেলেনিপাড়া নিয়ে আপত্তিকর ‘পোস্ট’, গ্রেফতার মহিলা 

পোস্টে রাজ্যের এক মন্ত্রী এবং এক পুলিশকর্তার নামেও কুরুচিকর মন্তব্য করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৬ মে ২০২০ ০১:৪৮
Share:

ধৃত: পুলিশের গাড়িতে তোলা হচ্ছে সুতপা মাইতিকে। নিজস্ব চিত্র

তেলেনিপাড়ার গোলমাল নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য ‘পোস্ট’ করার অভিযোগে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের এক মহিলাকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

শুক্রবার হুগলির চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগের অফিসাররা সুতপা মাইতি নামে ওই অভিযুক্তকে গ্রেফতার করেন। কমিশনারেটের ডিসি (সদর) সুব্রত গঙ্গোপাধ্যায় জানান, সোশ্যাল মিডিয়ায় তেলেনিপাড়া নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করায় ওই মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তিনি নিজেকে আইনজীবী হিসেবে পরিচয় দিয়েছেন। ওই পরিচয় খতিয়ে দেখা দেখা হচ্ছে। পোস্টে রাজ্যের এক মন্ত্রী এবং এক পুলিশকর্তার নামেও কুরুচিকর মন্তব্য করা হয়েছে। ওই মন্তব্য ‘শেয়ার’ করায় আরও ১৭ জনের খোঁজ চলছে।

তদন্তকারীরা জানান, ওই মহিলার বিরুদ্ধে এর আগে প্রতারণার অভিযোগ ওঠায় ২০১৮ সালের মে মাসে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পরে তিনি জামিন পান। ধৃতকে এ দিনই চুঁচুড়া আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁকে এক দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।
আদালতে যাওয়ার পথে সুতপা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন। তাঁর দাবি, ‘‘আমার ছবি বিকৃত করে কেউ আমার নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে ষড়যন্ত্র করে ওই ধরনের মন্তব্য পোস্ট করেছে। এ ভাবে আমাকে বিপদের মুখে ফেলার চেষ্টা করা হচ্ছে।’’

Advertisement

১২ মে থেকে কয়েক দফায় হুগলির ভদ্রেশ্বরের তেলেনিপাড়ায় দু’পক্ষের গোলমাল হয়। ওই ঘটনা নিয়ে গুজব রুখতে সোশ্যাল মিডিয়ায় নজরদারি শুরু করে পুলিশ। সেই সূত্রেই সুতপার হদিশ মেলে বলে তদন্তকারীর জানিয়েছেন। বৃহস্পতিবার রাতে তেলেনিপাড়ায় তল্লাশি চালিয়ে পুলিশ প্রচুর বোমা, পেট্রোল বোমা এবং তরোয়াল উদ্ধার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন