Madhyamik Result 2022

WBBSE Madhyamik Result 2022: মাধ্যমিকে প্রথম ‘গায়ক’ রৌনক ডাক্তার হতে চায়, ভাল লাগে ভলিবল আর ফেলুদা

বর্ধমান সিএমএস স্কুলের ছাত্র রৌনক। দিনে গড়ে আট ঘণ্টা পড়ত সে। রৌনক বলে, “এতটা আশা করিনি। তবে জানতাম এক থেকে দশের মধ্যে থাকব।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১২:১৩
Share:

মাধ্যমিকের প্রথম স্থানাধিকারী রৌনক মণ্ডল। নিজস্ব চিত্র।

মাধ্যমিকে সে যে প্রথম হবে সেটা আশা করেনি। শুক্রবার ফল প্রকাশের পর এমনটাই জানাল মাধ্যমিকের প্রথম স্থানাধিকারী পূর্ব বর্ধমানের রৌনক মণ্ডল। তার প্রাপ্ত নম্বর ৬৯৩। ফল প্রকাশের পর রৌনক বলে, “এতটা আশা করিনি। তবে জানতাম এক থেকে দশের মধ্যে থাকব।”বর্ধমান সিএমএস স্কুলের ছাত্র রৌনক। দিনে গড়ে আট ঘণ্টা পড়ত সে। রাত জেগে খুব একটা পড়েনি বলে জানিয়েছে মাধ্যমিকের প্রথম স্থানাধিকারী। রৌনকের পছন্দের বিষয় জীবনবিজ্ঞান এবং অঙ্ক। সে জানিয়েছে, সাত জন শিক্ষকের কাছে পড়ত। রৌনক বলে, “ভবিষ্যতে ডাক্তার হতে চাই। তার জন্য নিট পরীক্ষার প্রস্তুতিও নিচ্ছি।”

Advertisement

মাধ্যমিক ২০২২ -এর ফলাফল দেখুন

ফলাফল দেখতে

ক্লিক করুন

পাঠ্যবইয়ের পাশাপাশি, গল্পের বই বিশেষ করে গোয়েন্দা গল্প ভাল লাগে রৌনকের। সে বলে, “সত্যজিৎ রায়। ফেলুদা এবং কল্পবিজ্ঞান পড়তে ভাল লাগে।” পড়াশোনার পাশাপাশি, খেলাধুলোও করত সে। ভলিবল খেলতে ভাল লাগে রৌনকের।

গান করতেও ভাল লাগে তার। সব ধরনের গানই পছন্দ করে সে। তবে রবীন্দ্র সঙ্গীত বেশি ভাল লাগে বলে জানিয়েছে রৌনক। সে বলে, “শিক্ষামূলক এবং সত্যজিৎ রায়ের সিনেমা দেখতে বেশি ভাল লাগে।” ভাল লাগে বেড়াতে যেতেও।

Advertisement

রৌনক বলে, “আমার এই সাফল্যের পিছনে রয়েছেন স্কুলের শিক্ষকরা, প্রাইভেট টিউশনের স্যররা এবং অবশ্যই বাবা-মা। ওঁদের সকলের অনুপ্রেরণাতেই আমার এই সাফল্য।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন