West Bengal Municipal Election 2020

নেতৃত্ব অখুশি, চিহ্নিত ৪০ তৃণমূল কাউন্সিলর

পুরভোটে কেউ গায়ের জোরে জেতার চেষ্টা করলে দল যে তাঁর পাশে দাঁড়াবে না, তা আগেই জানিয়েছিলেন অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ০৩:৪১
Share:

অভিযেক বন্দ্যোপাধ্যায়।

কলকাতার দলের অন্তত ৪০ জন কাউন্সিলরের কাজে তৃণমূল নেতৃত্ব খুশি নন। এই অসন্তোষের আঁচ পরবর্তী প্রার্থী বাছাইয়ে পড়তে পারে বলে দলীয় সূত্রে খবর।

Advertisement

মঙ্গলবার দলের কাউন্সিলরদের পর্যালোচনা বৈঠক ডাকা হয়েছিল তৃণমূল ভবনে। সেখানে অন্যতম বক্তা ছিলেন অভিযেক বন্দ্যোপাধ্যায়। ভোটকুশলী প্রশান্ত কিশোরকে পাশে নিয়ে অভিষেক জানিয়ে দেন, ‘‘আমরা যে সমীক্ষা করেছি তাতে ৩০ শতাংশের বেশি কাউন্সিলরের কাজ সন্তোষজনক নয়। তাঁদের বলছি, মানুষের কাছে গিয়ে এখনও ক্ষমা চেয়ে নিন।’’

পুরভোটে কেউ গায়ের জোরে জেতার চেষ্টা করলে দল যে তাঁর পাশে দাঁড়াবে না, তা আগেই জানিয়েছিলেন অভিষেক। এদিন তারই পুরনাবৃত্তি করে তিনি ফের বলেন, ‘‘প্রার্থী কে হবেন তা দল ঠিক করবে। তবে কোনও প্রার্থী ভোট লুঠ করে জেতার কথা ভাবলে তা হবে না। দল কোনও ভাবেই তা করতে দেবে না। তাতে কিছু আসন হারতে হলে হারব। স্বতঃস্ফূর্ত ভোট করতে হবে।’’ দল যে কাউন্সিলরের খারাপ কাজ বা গায়ের জোরে জেতার চেষ্টার দায় বা দায়িত্ব নিতে চায় না এদিনের বৈঠকে তা-ও স্পষ্ট করে দিয়েছেন যুব তৃণমূল সভাপতি। তাঁর আরও হুঁশিয়ারি, ‘‘টিকিট নিয়ে অসন্তোষ থাকলে যে কেউ অন্য দলে চলে যেতে পারেন। কিন্তু তৃণমূলে থেকে অন্যরকম করার চেষ্টা করলে দল তা নজরে রাখবে।’’

Advertisement

দলীয় সূত্রে খবর, মার্চ মাসের মাঝামাঝি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল। এদিনের বৈঠকে প্রার্থী বাছাই নিয়ে দলের অবস্থানও স্পষ্ট করে দেওয়া হয়েছে। বৈঠকে অভিষেক বলেন, ‘‘দল ‘বাংলার গর্ব মমতা’ শীর্ষক যে কর্মসূচি নিয়েছে কাউন্সিলররা তা পালন করুন। কাউন্সিলরদের কাজ ও ভাবমূর্তি দেখেই প্রার্থী করা হবে। তবে কোনও আসনই কারও সম্পত্তি নয়।’’ সংরক্ষিত আসনে বিদায়ী কাউন্সিলরের পরিবারের কাউকে প্রার্থী করার দাবি যে দল মানবে না, তা-ও জানিয়ে দিয়েছেন অভিষেক। এদিনের বৈঠকে ছিলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সভাপতি সুব্রত বক্সী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন