তৃণমূল প্রার্থীদের বাড়িতে হামলা, অভিযুক্ত দুই নেতা

নিজেদের গোষ্ঠীর কেউ প্রার্থী হতে না-পারায় তারকেশ্বরের দুই মহিলা প্রার্থী এবং এক প্রার্থীর প্রস্তাবকের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল দুই তৃণমূল নেতার বিরুদ্ধে। শনিবার রাতে চাঁপাডাঙা এবং বালিগোড়ি এলাকার ঘটনা। চাঁপাডাঙার হামলায় জড়িত অভিযোগে পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৮ ০৫:০৬
Share:

নিজেদের গোষ্ঠীর কেউ প্রার্থী হতে না-পারায় তারকেশ্বরের দুই মহিলা প্রার্থী এবং এক প্রার্থীর প্রস্তাবকের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল দুই তৃণমূল নেতার বিরুদ্ধে। শনিবার রাতে চাঁপাডাঙা এবং বালিগোড়ি এলাকার ঘটনা। চাঁপাডাঙার হামলায় জড়িত অভিযোগে পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছে। তৃণমূলের ব্লক কার্যকরী সভাপতি প্রভাত চট্টোপাধ্যায় ওরফে লাল্টুর নেতৃত্বে ওই হামলা হয় বলে অভিযোগ। লাল্টু অভিযোগ মানেননি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চাঁপাডাঙা পঞ্চায়েতের ১২৯ নম্বর আসনে তৃণমূল প্রার্থী হয়েছেন বন্দনা মাইতি। প্রথমে তাঁর বাড়িতে কয়েক জন হামলা চালায়। বন্দনাকেও মারধর করা হয় বলে অভিযোগ। তার পরে পাশের ১২৬ নম্বর আসনের প্রার্থী ছবিরানি ঘোষের প্রস্তাবক তন্ময় পাত্রের বাড়িতেও হামলা চালানো হয়। বন্দনাকে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রবিবার সকালে বন্দনার বাড়িতে যান দলের ব্লক সভাপতি অশোক হাজরা।

বন্দনার অভিযোগ, ‘‘লাল্টুর অনুগামীরা কেউ টিকিট পাননি। সেই রাগেই লাল্টুর নেতৃত্বে হামলা হয়। লাল্টু গোঁজ প্রার্থী দাঁড় করিয়েছেন। ঊর্ধ্বতন নেতৃত্বকে জানিয়েছি।’’ অভিযোগ অস্বীকার করে লাল্টুর দাবি, ‘‘মিথ্যা অভিযোগ। ওই রাতে আমি ছিলামই না। বিয়ের নিমন্ত্রণে গিয়েছিলাম। পুলিশ মিথ্যা অভিযোগেই দলের কর্মীদের ধরেছে। যাঁরা গোঁজ প্রার্থী হয়েছেন, তাঁদের সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।’’ দলের ব্লক সভাপতি অবশ্য বলেন, ‘‘হামলার বিরুদ্ধে পুলিশকে উপযুক্ত ব্যবস্থা নিতে বলেছি। লাল্টু কিছু গোঁজ প্রার্থী দিয়েছেন বলে শুনছি। বিষয়টি দেখা হচ্ছে।’’

Advertisement

ওই রাতে বালিগোড়ি-২ পঞ্চায়েতের ২৩১ নম্বর আসনের তৃণমূল প্রার্থী সোমা পাত্রের বাড়িতেও আগ্নেয়াস্ত্র নিয়ে দলের বিক্ষুব্ধ গোষ্ঠীর এক নেতার দলবল হামলা চালায় বলে থানায় অভিযোগ দায়ের হয়েছে। সেই ঘটনায় পুলিশ অবশ্য কাউকে ধরতে পারেনি। পুলিশ জানিয়েছে, দু’টি ঘটনায় মোট ২১ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন