Westbengal news

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি

আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল রবিবার দুপুরের পর থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় মাঝারি থেকে প্রবল বৃষ্টিপাত হবে। সঙ্গে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০১৮ ১৫:২৬
Share:

দুপুরের পর থেকে কলকাতায় শুরু হয় বৃষ্টি। ছবি: দেশকল্যাণ চৌধুরী।

দুপুর হতেই ঘন কালো মেঘে ছেয়ে গিয়েছিল শহরের আকাশ। দিনের আলোতেই অন্ধকার নেমে আসে রবিবার। শুরু হয় প্রবল বৃষ্টি। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া।

Advertisement

রবিবারের দুপুরে শহরের বিভিন্ন প্রান্তে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়। প্রায় ঘণ্টাখানেকের বৃষ্টিতে বেশ কিছু জায়গায় জল জমে যায়। কোথাও আবার গাছ উপড়ে পড়ে।

আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল, এ দিন কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হবে। সঙ্গে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

Advertisement

আরও পড়ুন: গ্রীষ্ম কমজোরি, বর্ষার ভবিষ্যৎ নিয়েই আশঙ্কা

আরও পড়ুন: নিরাপত্তার ভার নবান্নের কাঁধেই ঠেলল কমিশন

এ দিন কলকাতা ছাড়াও বৃষ্টি হয়েছে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায়। বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও। পশ্চিমাঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনাতেও দুপুরের পরে বৃষ্টি নামে। জোলাগুলির কোথাও ভারী, আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত হয়েছে। কোনও কোনও জায়গায় আবার শিলাবৃষ্টিও হয়। এ দিকে মুর্শিদাবাদের জলঙ্গিতে বাজ পড়ে মৃত্যু হয়েছে এক জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন