State News

ঝড়-বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়, বৃষ্টি কলকাতাতেও

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে আগামী দু’তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা এবং মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতার বেশ কয়েকটি অংশে। উপগ্রহ চিত্রে তেমনই ইঙ্গিত মিলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০১৮ ১২:০৯
Share:

হঠাৎ নেমে এল বৃষ্টি। —ফাইল চিত্র।

গুমোট গরম কাটিয়ে স্বস্তির বৃষ্টি জেলায় জেলায়। বুধবার সাতসকাল থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় হাল্কা ঝড়-বৃষ্টি হয়েছে। বাদ যায়নি শহর কলকাতাও। এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ প্রায় অন্ধকার হয়ে যায় কলকাতার বিস্তীর্ণ অংশ। সঙ্গে বইতে থাকে ঝোড়ো হাওয়া। পাশাপাশি, বৃষ্টিও শুরু হয়।

Advertisement

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে আগামী দু’তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা এবং মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতার বেশ কয়েকটি অংশে। উপগ্রহ চিত্রে তেমনই ইঙ্গিত মিলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির পাশাপাশি সকাল থেকেই ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ারও সম্ভাবনা রয়েছে। কলকাতা ছাড়াও রাজ্যের বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়া চাপট চলবে। হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা-সহ রাজ্যে বিভিন্ন জায়গায় দফায় দফায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।

এ দিন সকাল সাড়ে ৮টা থেকে অবশ্য সামান্য বৃষ্টিপাত হয় হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদের বিভিন্ন অংশে। সঙ্গে চলে ঝোড়ো হাওয়াও। ওই জেলাগুলির পাশাপাশি পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও ঝড়-বৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘ব্রিলিয়ান্ট ব্লু’-ও কি নিরাপদ, সংশয়

আরও পড়ুন: নীল বরফেও ভেজালের ভয়

হাওয়া অফিসের পূর্বাভাস, সারা দিন মেঘলা থাকবে আকাশ। —নিজস্ব চিত্র।

কলকাতায় সকাল থেকে আকাশ ঝকঝকে পরিষ্কার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা মেঘলা হয়ে ওঠে। সেই সঙ্গে শুরু হয় হাল্কা ঝড়-বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস, এ দিন সারা দিনই দফায় দফায় ঝডড-বৃষ্টি চলবে। সেই সঙ্গে বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়াও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন