ধর্মের নামে অস্ত্র, প্রতিবাদে রাস্তায়

গড়িয়াহাট থেকে ত্রিকোণ পার্ক পর্যন্ত রবিবার কংগ্রেসের প্রতিবাদ মিছিলে ছিলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্য, মায়া ঘোষ, তুলসী মুখোপাধ্যায় প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৮ ০৩:৩৩
Share:

ধর্মের নামে অস্ত্র হাতে উন্মাদনার প্রতিবাদে পথে নামছে নানা দল। জেলায় জেলায় আগেই সম্প্রীতি মিছিল শুরু করেছে সিপিএম। কলকাতায় শনিবার পথে নেমেছিল সিপিআইয়ের যুব ও ছাত্র সংগঠন। এ বার রাস্তায় নেমে প্রতিবাদ করল কংগ্রেসও।

Advertisement

গড়িয়াহাট থেকে ত্রিকোণ পার্ক পর্যন্ত রবিবার কংগ্রেসের প্রতিবাদ মিছিলে ছিলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্য, মায়া ঘোষ, তুলসী মুখোপাধ্যায় প্রমুখ। প্রদীপবাবুদের বক্তব্য, তাঁরা ধর্মের বিরুদ্ধে নন। কিন্তু ধর্মের নামে অস্ত্র নিয়ে রাজনীতি এবং রাস্তায় বেরিয়ে পড়ার বিরুদ্ধে। একই বিষয় সামনে রেখে কাল, মঙ্গলবার মহাজাতি সদন থেকে রাজভবন পর্যন্ত মিছিলের ডাক দিয়েছে ‘সাম্প্রদায়িকতা-বিরোধী গণউদ্যোগ’। মিছিল শেষে দোষীদের গ্রেফতারের দাবি জানানো হবে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছে। শান্তিপ্রিয় সব মানুষকেই প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন প্রসেনজিৎ বসু। সঙ্ঘ-প্রভাবিত বিদ্বজ্জনেরা আবার রামনবমীর মিছিলে হামলার প্রতিবাদে আজ, সোমবার মিছিল করবেন ধর্মতলা থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে বল্লভভাই পটেলের মূর্তি পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন