Manik Bhattacharya

Manik Bhattacharya: মানিককে আবার ইডির তলব, টেট দুর্নীতিতে পরের সপ্তাহেই তথ্য নিয়ে হাজিরার নির্দেশ

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের বাড়িতে গত ২২ জুলাই তল্লাশি চালায় ইডি। ওই দিনই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও তল্লাশি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৯:২২
Share:

মানিক ভট্টাচার্য।

বিধায়ক মানিক ভট্টাচার্যকে আবার ডেকে পাঠাল ইডি। টেট দুর্নীতি মামলায় অভিযুক্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের বাড়িতে এর আগে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। গত ২৭ জুলাই সল্টলেকে ইডির দফতরে মানিককে ডেকে পাঠিয়ে টানা ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদও করে ইডি। বুধবার ইডি মানকিকে আবার নোটিস পাঠিয়েছে বলে সূত্রের খবর। নতুন নোটিসে বলা হয়েছে, আগামী সপ্তাহেই তৃণমূল বিধায়ককে ইডির অফিসে হাজিরা দিতে হবে। সমস্ত তথ্যও সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে তাঁকে।

Advertisement

এর আগে মানিকের বাড়িতে ইডি তল্লাশি চালিয়েছিল ২২ জুলাই। ওই একই দিনে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ রাজ্যের মোট ১৩টি এলাকাতেও ইডি তল্লাশি চালিয়েছিল। মানিকের বাড়িতে ইডির তল্লাশি অভিযান চলে টানা ১৭ ঘণ্টা। তার পাঁচদিনের মধ্যেই মানিককে ডেকে পাঠানো হয়েছিল ইডির দফতরে। তারপরও এক বার ইডি ডেকে পাঠিয়েছিল মানিককে। কিন্তু সম্ভবত সেই দিন জেরা হয়নি। তার পর আবার বুধবার মানিককে পাঠানো হল ইডির চিঠি।

সূত্রের দাবি, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিকের বাড়িতে তল্লাশি অভিযানে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছেন ইডির আধিকারিকেরা। সেই সূত্রেই সিজিও কমপ্লেক্সে তাঁকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের দু’দিনের মধ্যেই ফের তলব করা হয়েছিল তাঁকে। উল্লেখ্য, এর আগে স্কুলশিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক। এই মামলায় মানিক-সহ তাঁর স্ত্রী, ছেলে এবং মেয়ের বিয়ের আগে পর্যন্ত সম্পত্তির তথ্য এবং হিসাব আদালতে জমা দিতে বলা হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন