TET Scam

মানিকের বিরুদ্ধে ইডির চার্জশিট গ্রহণ করল কোর্ট, আরও এক মাস জেলেই থাকবেন তৃণমূল বিধায়ক

ট্রাঙ্কে করে মানিক-সহ ৬ জনের বিরুদ্ধে ১৫৯ পাতার চার্জশিট এবং প্রায় ৬ হাজার পাতার নথি নিয়ে আদালতে হাজির হয়েছিল ইডি। তাতে মানিকের সঙ্গে নাম ছিল তাঁর স্ত্রী এবং পুত্রেরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১৯:৫৩
Share:

মানিককে ৭ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ফাইল চিত্র।

প্রাথমিকের নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে আরও ১ মাস জেলেই থাকতে হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূলের বিধায়ক মানিককে আগামী বছরের ৭ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল নগর দায়রা আদালত। একই সঙ্গে মানিক এবং তাঁর স্ত্রী-পুত্রকে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বলে জানিয়ে ইডি যে চার্জশিট পেশ করেছি, বুধবার সেই চার্জশিটও গ্রহণ করেছে আদালত।

Advertisement

বুধবারই নগর দায়রা আদালতে মানিকের মামলাটি ওঠে। নগর দায়রা আদালতে তাঁর হাজিরার সময়েই উপস্থিত হয়েছিলেন মানিক। পরে দুপুরে ইডিও ট্রাঙ্কে ভরে মানিক-সহ ৬ জনের বিরুদ্ধে ১৫৯ পাতার চার্জশিট এবং প্রায় ৫ হাজার পাতার নথি নিয়ে হাজির হয় আদালতে। ওই চার্জশিটে মানিক ছাড়াও নাম ছিল তাঁর স্ত্রী এবং পুত্রের। নাম ছিল মানিক-ঘনিষ্ঠ ব্যবসায়ী তাপস মণ্ডল এবং ২টি সংস্থার। আদালত এই চার্জশিট গ্রহণ করেছে। অর্থাৎ, মানিকের মতোই এ বার তাঁর স্ত্রী এবং পুত্রের বিরুদ্ধেও শুরু হবে তদন্ত।

উল্লেখ্য, মানিকের ছেলে শৌভিক ভট্টাচার্যের বিরুদ্ধে বিএড এবং ডিএলএড কলেজের মানোন্নয়নের জন্য ৫০ হাজার টাকা করে নেওয়ার অভিযোগ রয়েছে চার্জশিটে। কিছু দিন আগে মানিকের স্ত্রীর সঙ্গে এক মৃত ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ৩ কোটি টাকা পাওয়া গিয়েছিল। তবে বুধবার চার্জশিটে তাঁর সঙ্গে স্ত্রী এবং পুত্রের নাম রয়েছে জেনে দৃশ্যতই হতাশ হয়ে পড়তে দেখা যায় মানিককে। আদালত চত্বরেই কিছুটা নিচু স্বরে তাঁকে এর প্রতিবাদ জানাতে দেখা যায়। মানিক বলেন, ‘‘আমাকে মেরে ফেলো কিন্তু আমার স্ত্রী এবং ছেলেটাকে এর মধ্যে জড়িয়ো না...।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন