Weather

প্রেমদিবসে ফিরছে শীতের আমেজ, কলকাতা-সহ রাজ্যে নামবে পারদ, পূর্বাভাস হাওয়া অফিসের

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ রাজ্যে আরও নামবে পারদ। ভোরের দিকে কোথাও কোথাও কুয়াশা থাকতে পারে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৯
Share:

কলকাতা-সহ রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রার পারদ নামবে। প্রতীকী ছবি।

শেষবেলায় রাজ্যে ঝোড়ো ইনিংস খেলতে চলেছে শীত। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রার পারদ নামবে। ফলে আবার ঠান্ডার আমেজ টের পাবেন রাজ্যবাসী। মঙ্গলবার ‘ভ্যালেন্টাইন্স ডে’। পারদ পতনের ফলে প্রেমের দিনে মিলবে শীতের ছোঁয়া। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

ফেব্রুয়ারি মানে শীতের বিদায়ঘণ্টা বাজার সময়। চলতি মাসের শুরুতেই পারদ পতন ঘটেছিল কলকাতায়। তবে বেশি দিন স্থায়ী হয়নি। বাড়তে থাকে তাপমাত্রা। সেই সঙ্গে দিনের বেলায় রোদের প্রখর তাপে গলদঘর্ম অবস্থা হয়। এই পরিস্থিতিতে সপ্তাহের প্রথম দিনেই শহরের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নীচে নেমেছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা ২-৩ ডিগ্রি নামবে। ফলে ঠান্ডার আমেজ ফিরবে। যদিও শীতের এই পরশ বেশি দিন গায়ে মাখতে পারবেন না রাজ্যবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ১৪ এবং ১৫ ফেব্রুয়ারি বজায় থাকবে ঠান্ডার আমেজ। ১৬ তারিখ অর্থাৎ, বৃহস্পতিবার থেকে আবার তাপমাত্রা বাড়বে।

Advertisement

আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হাল্কা কুয়াশা থাকবে। তবে আপাতত কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন