State News

তৃণমূলের মিছিলে, অবরোধে বেহাল ছবি কলকাতা-সহ গোটা রাজ্যে

দুই সাংসদের গ্রেফতারির পর দল যে চুপ করে বসে থাকবে না, প্রতিবাদ যে হবে মঙ্গলবারই তা স্পষ্ট জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথা মতো বুধবার সকাল থেকেই জেলায় জেলায় শুরু হয়ে গিয়েছে তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৭ ১৫:৩১
Share:

মধ্য কলকাতার মহাত্মা গাঁধী রোডে তৃণমূলের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

দুই সাংসদের গ্রেফতারির পর দল যে চুপ করে বসে থাকবে না, প্রতিবাদ যে হবে মঙ্গলবারই তা স্পষ্ট জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথা মতো বুধবার সকাল থেকেই জেলায় জেলায় শুরু হয়ে গিয়েছে তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভ। সিউড়ি থেকে সোদপুর, ডানকুনি থেকে দুর্গাপুর, আসানসোল থেকে আলিপুরদুয়ার— সর্বত্র চলছে তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভ কর্মসূচি। মিছিল, বিক্ষোভ, কুশপুতুল দাহ তো রয়েছেই, বিভিন্ন জেলায় রেল ও সড়ক অবরোধ হয়েছে। ফলে ভোগান্তির শিকার সাধারণ মানুষও।

Advertisement

আরও পড়ুন: রাজ্যকে না জানিয়ে কেন কেন্দ্রীয় বাহিনী? রাজ্যপালের কাছে তীব্র উষ্মা মন্ত্রীদের

ক্যানিংয়ের রেল মাঠে বিজেপির পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলকর্মীদের বিরুদ্ধে। আজ সকালে ক্যানিংয়ে তৃণমূলের প্রতিবাদ মিছিল বেরোয়। বিজেপি অফিসের পাশ দিয়ে যাওয়ার সময় মিছিল থেকে অতর্কিতে হামলা চালানো হয় বলে অভিযোগ। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

পশ্চিম মেদিনীপুরে জেলা তৃণমূল কংগ্রেসের মিছিল। নিজস্ব চিত্র।

হাওড়ার বালিতেও এ দিন তৃণমূলের বিক্ষোভ মিছিল বেরয়। দলের হাজারখানেক কর্মীর সঙ্গে সে মিছিলে পা মেলান দলের ১৬ জন কাউন্সিলর। বর্ধমানের অন্ডালে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল।যান চলাচল বন্ধ হয়ে যায়। কয়লা খনি থেকে কয়লা পরিবহণও বন্ধ হয়ে যায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারের প্রতিবাদে সিজিও কমপ্লেক্সের সামনে তৃণমূলের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

আলিপুরদুয়ার জেলাতেও বিক্ষোভ দেখাতে সকাল থেকেই পথে নেমে পড়ে তৃণমূল। নিউ আলিপুরদুয়ার স্টেশনে অবরোধ শুরু হয়। দক্ষিণবঙ্গেও বিভিন্ন এলাকায় রেল অবরোধ হয়েছে। বালি স্টেশনে কাছে রেললাইনের উপর বসে পড়েন তৃণমূল কর্মীরা। শিয়ালদহ-বনগাঁ শাখাও অবরোধে স্তব্ধ।

রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল কংগ্রেসের বিক্ষোভের ছবি দেখুন-

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন