খুঁটির ধাক্কা, মাথা কাটল বাসযাত্রীর

বাসের জানলার বাইরে মাথা বার করে রেখেছিলেন ওই মহিলা। লালবাগ সব্জিকাটরা মোড়ে খুঁটির ধাক্কা লেগে মাথা কেটে রাস্তায় পড়ে গেল তাঁর। ভয়াবহ এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লালবাগ শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:১৮
Share:

প্রতীকী ছবি।

অন্য দিনের মতোই তিনি বাসে উঠেছিলেন জিয়াগঞ্জের সন্ন্যাসীতলা থেকে। গন্তব্য ছিল লালবাগ মহকুমা হাসপাতালের গেট। কিন্তু গন্তব্যে পৌঁছনো হল না ভানু মণ্ডলের (৩২)। বাসের জানলার বাইরে মাথা বার করে রেখেছিলেন ওই মহিলা। লালবাগ সব্জিকাটরা মোড়ে খুঁটির ধাক্কা লেগে মাথা কেটে রাস্তায় পড়ে গেল তাঁর। ভয়াবহ এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’-এর প্রচারে মোটরবাইক চালক ও আরোহীদের হেলমেট পরার ব্যাপারে সচেতন করে পুলিশ। পাশাপাশি বাসযাত্রীদেরও অনুরোধ করা হয়, তাঁরা যেন জানলার বাইরে হাত বা মাথা না রাখেন। কিন্তু তার পরেও যে বহু যাত্রী সচেতন নন তা ফের প্রমাণ করে দিল রবিবার সকালের এই ঘটনা।

জেলায় এর আগে বড়ঞায় লরির ধাক্কায় দুই মহিলার কনুই থেকে হাত ছিঁড়ে যায়। কান্দিতে একই ভাবে গাছের সঙ্গে বাসের ধাক্কায় এক মহিলার হাত বাদ যায়। ইসলামপুরে বাসের জানলা দিয়ে হাত বাড়িয়ে এক মহিলা লিচু কিনছিলেন। সেই সময় ট্রাকের ধাক্কায় তাঁর হাতও ছিঁড়ে যায়। এ দিনে ঘটনা ভয়াবহতায় সেগুলিকে ছাপিয়ে গিয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জিয়াগঞ্জের বাসিন্দা ভানু লালবাগ হাসপাতালের গেটে ফল বিক্রি করতেন। এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ সন্ন্যাসীতলা থেকে বাসে ওঠেন। বাসটি লালবাগ সব্জিকাটরা মোড়ে আসতেই চলন্ত বাসের জানলা দিয়ে মুখ বের করেছিলেন ভানু। রাস্তার পাশেই রয়েছে বিদ্যুতের খুঁটি। সেই খুঁটির ধাক্কায় থেঁতলে গিয়ে রাস্তায় ছিটকে পড়ে মাথা।

পরিবারিক সূত্রে জানা গিয়েছে, ভানু জিয়াগঞ্জে থাকলেও তিনি লালবাগের কুঠিয়াপাড়ার বাসিন্দা। ভানুর সাত ও পাঁচ বছরের দুই ছেলে আছে। ভানুর স্বামী শম্ভু মণ্ডল টোটো চালাতেন। মাস তিনেক আগে টোটো বিক্রি করে দেন তিনি। তার পর সে ভাবে কোনও কাজকর্ম করতেন না। মাস দুয়েক আগে ভানু তাঁর দুই ছেলেকে নিয়ে বাপের বাড়ি জিয়াগঞ্জের বিলকান্দিতে চলে আসেন। তাদের স্কুলে ভর্তি করান। সংসারের খরচ চালাতে ভানু লালবাগ মহকুমা হাসপাতালের গেটে ফলের ব্যবসা শুরু করেন।

মুর্শিদাবাদের আইসি শ্যামল বিশ্বাস বলেন, ‘‘আমরা নাগাড়ে লোকজনকে সচেতন করছি। কিন্তু মানুষ সচেতন হচ্ছেন কই?’’ বাসটিকে আটক করেছে পুলিশ। তবে, বাসের চালক ও খালাসি পলাতক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন