State News

আপ তিস্তা-তোর্সা এক্সপ্রেসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ

শুক্রবার রাতে মালদহের ভালুকা স্টেশনের ঘটনা। ওই দিন শিয়ালদহ থেকে তিস্তা-তোর্সা এক্সপ্রেস নিউ আলিপুরদুয়ার যাচ্ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৮ ১১:০৭
Share:

প্রতীকী ছবি।

ফের প্রশ্নের মুখে রেলের যাত্রী-নিরাপত্তা। আপ তিস্তা-তোর্সা এক্সপ্রেসের সংরক্ষিত কামরায় তাণ্ডব চালাল এক যুবক। শুধু তাই প্রতিবাদ করায় এক মহিলার শ্লীলতাহানিও করা হয় বলে অভিযোগ।

Advertisement

শুক্রবার রাতে মালদহের ভালুকা স্টেশনের ঘটনা। ওই দিন শিয়ালদহ থেকে তিস্তা-তোর্সা এক্সপ্রেস নিউ আলিপুরদুয়ার যাচ্ছিল। রাত ১১টা নাগাদ ট্রেনটি মালদহের ভালুকা স্টেশনে পৌঁছয়।

যাত্রীদের অভিযোগ, ট্রেনটি স্টেশনে পৌঁছতেই এক দল যুবক ট্রেনের এস ৪ কামরায় উঠে পড়েন। কামরায় ঢুকেই তারা সংরক্ষিত আসনের যাত্রীদের জায়গা ছেড়ে দেওয়ার জন্য হুমকি দেয়। উঠতে রাজি না হওয়ায় ওই যাত্রীদের জোর করে তুলে দেওয়ার চেষ্টা করে ওই যুবকরা। এই নিয়ে যাত্রীদের সঙ্গে বচসা বাধে, তার পর হঠাত্ই ওই যুবকরা মারমুখী হয়ে ওঠে। কয়েক জন যাত্রীদের মারধর করে। কামরায় থাকা এক মহিলা এই ঘটনার প্রতিবাদ করতে গেলে তাঁর শ্লীলতাহানিও করা হয়। দু’পক্ষের হাতাহাতিতে আহত হন দুই যাত্রী।

Advertisement

আরও পড়ুন: সারা গায়ে কাদা, হাতে রক্ত, ফিরেই খিচুড়ি-পাঁপড়ভাজা

আরও পড়ুন: প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে থমথমে ময়নাগুড়ি

যাত্রীদের আরও অভিযোগ, এক দল যুবক ট্রেনের সংরক্ষিত কামরার ভিতরে ঢুকে তাণ্ডব চালাচ্ছে, অথচ ধারেকাছে কোনও রেলপুলিশের টিকি পর্যন্ত মেলেনি। বেশ কিছু ক্ষণ ধরে তাণ্ডব চালানোর পর যুবকরা পরের স্টেশন ঢোকার আগেই ট্রেন থেকে নেমে পড়ে।

কুমেদপুর স্টেশনে ট্রেনটি পৌঁছলে যাত্রীরা নিরাপত্তার প্রশ্ন তুলে রেল পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের দাবি তোলেন তাঁরা। এই ঘটনার জেরে প্রায় আধ ঘণ্টা দেরিতে ছাড়ে ট্রেন। শিলিগুড়িতে পৌঁছে জিআরপি-র কাছে লিখিত অভিযোগ দায়ের করেন যাত্রীরা। রেলপুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন