WB Panchayat Election 2023

‘রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে হেডলাইনে আসতে চান’! পঞ্চায়েতের একটি মামলায় মন্তব্য প্রধান বিচারপতির

পঞ্চায়েত ভোট সংক্রান্ত একটি মামলায় প্রধান বিচারপতি শিবজ্ঞানম বলেন, “পঞ্চায়েত ভোট নিয়ে অনেক মামলা দায়ের হয়েছে। বলতে বাধ্য হচ্ছি, আপনাদের প্রত্যেকের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে।”

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৩:৪০
Share:

কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। —ফাইল চিত্র।

পঞ্চায়েত সংক্রান্ত মামলার মাধ্যমে কেউ কেউ শিরোনামে (হেডলাইন) আসতে চাইছেন বলে মন্তব্য করলেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। এদের প্রত্যেকের ‘রাজনৈতিক উদ্দেশ্য’ আছে বলেও জানান প্রধান বিচারপতি।

Advertisement

সোমবার পঞ্চায়েত ভোট সংক্রান্ত একটি মামলার শুনানিতে প্রধান বিচারপতি আদালত কক্ষে উপস্থিত আইনজীবীদের উদ্দেশে বলেন, “পঞ্চায়েত ভোট নিয়ে অনেক মামলা দায়ের হয়েছে। বলতে বাধ্য হচ্ছি, আপনাদের প্রত্যেকের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। প্রত্যেকে হেডলাইনে আসতে চান।” এই প্রসঙ্গেই তাঁর সংযোজন, “দয়া করে এর জন্য আদালতকে ব্যবহার করবেন না। দয়া করে আমাদের মাধ্যম হিসাবে ব্যবহার করবেন না।”

ইতিমধ্যেই পঞ্চায়েত ভোট নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে হাই কোর্টে। ভোটের বাকি আর ঠিক পাঁচ দিন। তার আগে সোমবারই পঞ্চায়েত ভোটের দফা বৃদ্ধির দাবিতে মামলা করেন বহরমপুরের সাংসদ তথা কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। এর আগে এই একই দাবিতে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা করেছিলেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে মামলা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন