Youth Congress

নিয়োগ-কাণ্ডে পথে নামছে যুব কংগ্রেসও

যুব কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিনিধিরা এ দিনের সভায় উপস্থিত ছিলেন। শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা আব্দুল মান্নান, অমিতাভ চক্রবর্তী, শঙ্কর মালাকার, সন্তোষ পাঠকেরাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০১:০৩
Share:

নবনির্বাচিত প্রদেশ যুব কংগ্রেস কমিটির প্রথম রাজ্য কার্যনির্বাহী সভা। মৌলালি যুব কেন্দ্রে।

শিক্ষায় নিয়োগ-দুর্নীতির অভিযোগ সামনে রেখে ধারাবাহিক ভাবে পথে রয়েছে বামেদের ছাত্র ও যুব সংগঠন। দলের নেতারা প্রায়শই নিজেদের উদ্যোগে বা দল বেঁধে চাকরি-প্রার্থীদের অবস্থান-মঞ্চে হাজিরা দিলেও সংগঠিত ভাবে কংগ্রেসের আন্দোলন এখনও সে ভাবে চোখে পড়েনি। এ বার স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) ওই নিয়োগ কেলেঙ্কারি নিয়েই ডিসেম্বর মাসে বড়সড় প্রতিবাদের কর্মসূচি নিল যুব কংগ্রেস। নবগঠিত প্রদেশ যুব কংগ্রেস কমিটির প্রথম রাজ্য কার্যনির্বাহী সভা ও শপথ অনুষ্ঠান ছিল শনিবার মৌলালি যুব কেন্দ্রে।

Advertisement

সেখানেই দুর্নীতির প্রতিবাদে ও যোগ্য চাকরি-প্রার্থীদের নিয়োগের দাবিতে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলার প্রস্তাব পাশ হয়েছে। প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিকের বক্তব্য, শীঘ্রই তাঁরা কর্মসূচির দিনক্ষণ চূড়ান্ত করবেন। যুব কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিনিধিরা এ দিনের সভায় উপস্থিত ছিলেন। শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা আব্দুল মান্নান, অমিতাভ চক্রবর্তী, শঙ্কর মালাকার, সন্তোষ পাঠকেরাও। নির্বাচিত সব সাধারণ সম্পাদক, রাজ্য সম্পাদক, জেলা ও বিধানসভা সভাপতিরা এসেছিলেন গোটা রাজ্য থেকে। নবনির্বাচিত পশ্চিমবঙ্গ প্রদেশ যুব কংগ্রেস কমিটি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে এ দিনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন