Fraud

ফরাক্কাতে আধার জালিয়াতির জেরে বিপাকে যুবক, যোগ দিতে পারছেন না রেলের চাকরিতে

আব্দুল করিম মালদহ জেলার কালিয়াচকের সরকারি আইটিআই কলেজ থেকে ২ বছরের ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্স করেন। পাশ করার পরে তিনি রেলে আবেদন করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৭:৫১
Share:

পুলিশের দ্বারস্থ যুবক নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের ফরাক্কাতে আধার কার্ড জালিয়াতির জেরে বিপাকে পড়েছেন এক যুবক। রেলের চাকরিতে যোগ দিতে পারছেন না তিনি। ফলে বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি।

Advertisement

ফরাক্কার মহাদেব নগরের যুবক আব্দুল করিম মালদহ জেলার কালিয়াচকের সরকারি আইটিআই কলেজ থেকে ২ বছরের ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্স করেন। পাশ করার পরে তিনি রেলে আবেদন করেন। গত ২৫ মে পূর্ব রেলের পক্ষ থেকে অ্যাপ্রেনটিস ট্রেনি হিসাবে যোগ দেওয়ার ইমেল আসে আব্দুলের কাছে।

তার পরেই পূর্ব রেলের অ্যাপ্রেনটিস পোর্টালে নাম নথিভুক্ত গিয়ে দেখেন, তাঁর আধার কার্ড আগে থেকে অন্য একটি কোডের মাধ্যমে ভেরিফাই হয়ে আছে। কিন্তু সেই কোডটা আব্দুলের আধার কার্ডের কোড নয়। কোডটা সঠিক না হওয়ায় সেখানে তাঁর কোনও নথি যাচাই করতে পারছেন না আব্দুল। ১৪ দিনের মধ্যে নথি যাচাই না করতে পারলে তিনি রেলের অ্যাপ্রেনটিস ট্রেনি হিসাবে যোগ দিতে পারবেন না। অ্যাপ্রেনটিস ট্রেনিং করা থাকলে সরকারি চাকরিতে ২৫ শতাংশ সংরক্ষণ পাওয়া যায়। সেই সুবিধা থেকেও বঞ্চিত হতে পারেন আব্দুল।

Advertisement

এই নিয়ে ফরাক্কা থানায় শনিবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন আব্দুল। ফরাক্কা থানা সেই অভিযোগ জঙ্গিপুর সাইবার ক্রাইম বিভাগে পাঠিয়ে দিয়েছে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে জঙ্গিপুর জেলা পুলিশের সাইবার ক্রাইম শাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন