বিদ্যুৎ মাসুল বৃদ্ধির প্রতিবাদে সূর্য-বিমান

বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে রাজ্যওয়াড়ি আন্দোলন কর্মসূচি কলকাতা থেকেই শুরু করল বামফ্রন্ট। কলকাতা জেলা ফ্রন্টের আয়োজনে মঙ্গলবার সিইএসসি-র সদর দফতর ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ সমাবেশে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, ‘‘বিদ্যুৎ মাসুল না কমানো পর্যন্ত আন্দোলন চলবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৫ ০৩:১১
Share:

বিদ্যুৎ মাসুল বৃদ্ধি নিয়ে বিক্ষোভ সমাবেশে সূর্যকান্ত মিশ্র। মঙ্গলবার ভিক্টোরিয়া হাউসের সামনে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে রাজ্যওয়াড়ি আন্দোলন কর্মসূচি কলকাতা থেকেই শুরু করল বামফ্রন্ট। কলকাতা জেলা ফ্রন্টের আয়োজনে মঙ্গলবার সিইএসসি-র সদর দফতর ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ সমাবেশে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, ‘‘বিদ্যুৎ মাসুল না কমানো পর্যন্ত আন্দোলন চলবে।’’ বাম আমলেও বিদ্যুতের দাম বাড়ত ঠিকই। কিন্তু গরিবদের কম দামে বিদ্যুৎ দেওয়ার জন্য ভর্তুকি দেওয়া হতো বলে দাবি করেন সূর্যবাবু। মুখ্যমন্ত্রীকে বিঁধে তাঁর মন্তব্য, ‘‘উনি মানবাধিকার কমিশন, মহিলা কমিশন, কারও কথা মানেন না। কিন্তু বিনা প্রতিবাদে বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশনের সুপারিশ মেনে বিদ্যুতের দাম বাড়াচ্ছেন।’’ বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসুর অভিযোগ, রাজ্য সরকার সৌরশক্তি বা অন্য অপ্রচলিত শক্তি থেকে বিদ্যুৎ উৎপাদনে আগ্রহ দেখাচ্ছে না। বিদ্যুতের দাম কমানোর দাবিতে এক মাসে ১৫ লক্ষ সই সংগ্রহ করে সেপ্টেম্বর মাসে ফের তাঁরা অবস্থান করবেন বলে জানান কলকাতা জেলা সিপিএমের নেতা মানব মুখোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন